বালুরঘাট পুরসভার রাস্তার মান নিয়ে ক্ষোভ প্রকাশ শঙ্কর চক্রবর্তীর, বন্ধ করলেন কাজ

৪ঠা সেপ্টেম্বর, বালুরঘাটঃ গত মাসে বালুরঘাট পুরসভার প্রশাসক সদস্য শঙ্কর চক্রবর্তী “দিদিকে বলো” কর্মসূচী নিয়ে শহরের বাড়ি বাড়ি গিয়ে মানুষের সঙ্গে কথা বলে যেমন তাদের সমস্যার কথা শোনেন, তেমনি ১৫ দিনের মধ্যে শুরু করলেন সেইসব কাজ। সেই সব সমস্যার মধ্যে অন্যতম ছিলো রাস্তা ও ড্রেনের সমস্যা। সেই সব কাজে বুধবার সকাল থেকে নিজে দাঁড়িয়ে থেকে সরেজমিনে পর্যবেক্ষণ করেন তিনি। কাজের পদ্ধতি ও মান নিয়ে একপ্রকার ক্ষোভ প্রকাশ ও ধমক দিতেও শোনা যায় বালুরঘাট পুরসভার বাস্তুকারদের। শেষমেশ পদ্ধতি মেনে সঠিক ভাবে কাজ করতে বলে এইদিনের কাজ বন্ধ করে দেন তিনি।

এইদিন সকাল থেকেই দেখা যায় বালুরঘাট পুরসভার প্রশাসক সদস্য শঙ্কর চক্রবর্তীকে বালুরঘাট শহরের রাস্তায় রাস্তায় ঘুরে ঘুরে রাস্তা ও ড্রেনের কাজ পরিদর্শন করতে। যেখানেই কাজের মান খারাপ মিলছে, সেখানেই বালুরঘাট পুরসভার বাস্তুকারদের উপর বেজায় চটে যান তিনি। তিনি বলেন কাজের মান খারাপ হলে বিন্দুমাত্র রেয়াত করবেন না তিনি। বালুরঘাট পুরসভার পরিষেবা নিয়ে কোন প্রকার আপোষ করবেনা বলেও বলতে শোনা গেলো তার মুখে। তিনি বলেন গত পাঁচ বছরে বালুরঘাট পুরসভায় একাধিক প্রকল্পের জন্য টাকা বরাদ্দ করেছে রাজ্য সরকার। এমনকি তিনি ক্ষোদ পূর্ত মন্ত্রী থাকা কালিন এই শহরের একাধিক কাজের বাস্তবায়ন করেছেন। কিন্তু তার পরেও কেন শহরের মানুষ সেইসব কাজের পরিষেবা কেন পাবেনা, যা নিয়ে গত মঙ্গলবার বালুরঘাট পুরসভার বিভিন্ন আধিকারিকদের নিয়ে পুরসভার প্রশাসক সদস্য শঙ্কর চক্রবর্তী ও অর্পিতা ঘোষ বৈঠক করেন। যেখানে শঙ্কর বাবু বলেন পুর নাগরিকদের প্রতিটি পরিষেবা সুন্দর ও সুষ্ট ভাবে যেমন দিতে হবে তেমনি শহরের খারাপ রাস্তা গুলো দুর্গা পূজার আগেই সমাপ্ত করতে হবে। ক্ষোভ প্রকাশ করেন শহরের পথ বাতি ও ওয়ার্ডে ওয়ার্ডে সাফাই কাজ নিয়েও। আর এরপরেই আচমকাই পরদিন বুধবার সকাল থেকেই রাস্তা রাস্তায় বেড়িয়ে পরেন রাস্তা নির্মাণের কাজ দেখতে, এলাকায় গিয়ে পরিস্কার বলেন কাজের মান খারাপ হলে নেওয়া হবে উপযুক্ত ব্যাবস্থা। এইনিয়ে শঙ্কর চক্রবর্তীকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন রাস্তার কাজ শুরু হয়েছে, শহরে অনেক রাস্তায় খারাপ হয়ে আছে, মুলত বাড়ি বাড়ি পানীয় জল পরিষেবা দেবার কারনে পাইপলাইনের কাজ হয়েছে, সেই সব জাগায় মাটি বসে গিয়ে রাস্তা খারাপ হয়েছে। তাই পূজার আগে সেইসব কাজে হাত লাগানো হয়েছে, প্রথমে মেন রাস্তার কাজ শুরু করা হবে, পরে পাড়ার গলির রাস্তা সাড়াই কাজ করবে পুরসভা।

কাজ নিয়ে অবশ্য একি সুর শোনা গেলো বালুরঘাট পুরসভার সহকারি বাস্তুকার নিশিত ঘোষের মুখে, তিনি বলেন কাজের মান খারাপ থাকায় এইদিন কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। কাজ নিয়ে কোন প্রকার রেয়াত করবে না পুর প্রশাসন। নিদিষ্ট মান পরীক্ষা করেই কাজ বুঝে নেওয়া হবে ঠিকাদারদের কাছ থেকে। তিনি আশা করছেন পূজার আগেই খারাপ রাস্তা মেরামতি সম্পূর্ণ হয়ে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *