চাকরির নামে ভুয়ো নিয়োগপত্র ও টাকা তোলার অভিযোগে গ্রেপ্তার চার, তপনের চৌপথি ও রামপুর এলাকায় শোরগোল

২৫শে আগষ্ট, তপনঃ এসপির সই জাল করে সিভিকের চাকরির ভুয়ো নিয়োগপত্র দেওয়ায় গ্রেপ্তার তৃণমূল নেতা । ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে চাকরি প্রার্থী ওই যুবককেও । দক্ষিণ দিনাজপুর জেলার তপন ব্লকের চৌপথি এলাকার ঘটনা । পুলিশ জানিয়েছে ধৃত তৃণমূল ছাত্রপরিষদ নেতার নাম মিলন বর্মন । চাকরি প্রার্থী যুবক জনি সাহা । অপর দিকে ফরেস্ট বিভাগে চাকরি দেওয়ার নামে লক্ষাধিক টাকা তোলার অভিযোগে তপনের রামপুর থেকে দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে রামপুর ফাঁড়ির পুলিশ । ধৃতদের নাম ইউসুফ সরকার এবং আহেদুর মাহালত । দুটি ঘটনার তদন্তে নেমেছে পুলিশ । অভিযুক্তদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবার আশ্বাস দিয়েছেন তপনের বিধায়ক তথা উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের প্রতিমন্ত্রী বাচ্চু হাঁসদা ।

পুলিশ সুত্রের খবর, তপনের চৌপথির বাসিন্দা মা’বাবাহীন যুবক জনি সাহাকে সিভিকে চাকরি দেবার নাম করে ১০ হাজার টাকা তুলেছিল তৃণমূল ছাত্রপরিষদ নেতা মিলন বর্মন । অভিযোগ টাকা নেবার পর জেলা পুলিশ সুপারের ভুয়ো সই করা একটি নিয়োগপত্র দেওয়া হয় তাঁকে । যা নিয়ে শনিবার তপন থানায় চাকরিতে যোগ দিতে যায় জনি সাহা । ভুয়ো নিয়োগপত্র দেখা মাত্রই থানার ওসি বিষয়টি বুঝতে পেরে তাঁকে আটক করে । জনিকে জিজ্ঞাসাবাদ করেই অভিযুক্তের নাম পায় পুলিশ । ঘটনার পর গ্রেপ্তার করা হয়েছে মিলন বর্মনকে ।

অপরদিকে তপনের রামপুরের বাসিন্দা পিয়ার আলী সরকারকে বনদপ্তরে চাকরি দেবার নাম করে ২০১৬ সালের অক্টোবর মাসে ৪ লক্ষ টাকা আদায় করেছিল ইউসুফ ও আহেদুর । রামপুরের বাসিন্দা ইউসুফ ও গঙ্গারামপুরের বাসিদা আহেদুর ওই টাকা নেবার দীর্ঘদিন পরে একটি নিয়োগপত্র দিলেও তা ভুয়ো প্রমাণিত হয় । যার পরেই গতকাল পিয়ার আলীর  থানায় অভিযোগের ভিত্তিতে পুলিশ দুই অভিজুক্তকে গ্রেপ্তার করেছে ।

সিভিকের চাকরিপ্রার্থী জনি সাহার দিদি প্রভা মন্ডল ও জামাইবাবু অনুকুল মণ্ডল জানিয়েছেন, মা’বাবা হারা ভাই চাকরির খোঁজে ঘুরছিল । সেই সুযোগকেই কাজে লাগিয়ে তাঁদের দোকানে চা খেতে এসে সিভিকের চাকরির টোপ দেয় মিলন । যার জন্য ১০ হাজার টাকাও নিয়েছিল সে ।

প্রতিমন্ত্রী বাচ্চু হাঁসদা জানিয়েছেন, অন্যায় করলে দলের নেতা কর্মীকেও রেয়াত নয় । এরাই দলের ভাবমূর্তি নষ্ট করছে । ধৃতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন ।

জেলা পুলিশ সুপার প্রসূন বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, চাকরির নামে টাকা তোলার অভিযোগে চারজনকে গ্রেপ্তার করা হয়েছে । সোমবার ধৃতদের আদালতে পাঠানো হবে । এর পিছনে আর কেউ জড়িত রয়েছে কিনা তাও দেখা হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *