বংশীহারীর ডিটলে দাদাগিরি তৃণমূল নেতা ও তার শাগরেদদের, সাত জনের বিরুদ্ধে অভিযোগ

২৫শে আগষ্ট, বংশীহারীঃ আইনকে বুড়ো আঙুল দেখিয়ে বংশীহারীর ডিটলে দাদাগিরি তৃণমূল নেতা ও তার শাগরেদদের । পঞ্চায়েতে সালিশি সভা ডেকে দুষ্কৃতীদের দিয়ে এক ব্যবসায়ীর বাড়ি ভাংচুরের ঘটনায় শোরগোল । দেওয়ার হয়েছে প্রাণ নাশের হুমকিও । ঘটনায় তৃণমূল নেতার নাম না জড়ালেও সাত জনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছে আক্রান্ত ব্যবসায়ী । অভিযুক্ত মোজাম্বেল হক কোন নেতাই নয়, বলে দাবী করেছেন জেলা পরিষদের মেন্টর শুভাশিস পাল । পুলিশ লিখিত অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্তে নেমেছে ।

বংশীহারীর ডিটল হাট খোলার বাসিন্দা পেশায় ব্যবসায়ী শঙ্কর ঘোষ । পূর্বপুরুষদের দখল করা ডিস্ট্রিক বোর্ডের জায়গা আগলে রেখেছিলেন তিনি । যা পারিবারিক বিভিন্ন কাজে ব্যবহারও করতেন । সম্প্রতি ওই জায়গায় দখল নিতে প্রতিবেশী উত্তম খাঁ, নেপাল খা’রা এলাকায় নিজেকে তৃণমূলের সাধারণ সম্পাদক বলে পরিচয় দেওয়া মোজাম্বেল হকের সাথে যোগাযোগ করে । যার পরেই ওই সম্পত্তি নিয়ে দুই পক্ষের মধ্যে বিবাদের সৃষ্টি হয় । বিষয়টি নিয়ে আদালতের দ্বারস্থও হয়েছিলেন ব্যবসায়ী । কিন্তু তাতে কোন কাজ হয়নি । অভিযোগ সম্প্রতি সালিশি সভা ডেকে ওই জায়গা ছিনিয়ে নিতে সিদ্ধান্ত নেয় অভিযুক্তরা । আশঙ্কা সত্যি করে সশস্ত্র দলবল এনে শনিবার সেখানে ইটের প্রাচিল তুলে দেয় ওই তৃণমূল নেতা । যার প্রতিবাদ করতেই ব্যবসায়ীর বাড়িতে ভাঙচুর চালায় অভিযুক্তরা ।

ব্যবসায়ী শঙ্কর ঘোষ বলেন, তাঁর পূর্বপুরুষ থেকে ওই জায়গা দখলে ছিল । কিন্তু তৃণমূল নেতা তাঁর দলবল নিয়ে এসে সেটি জোর করে দখল করেছে । প্রতিবাদ করায় ভাঙচুর চালানো হয় তাঁর বাড়িতে ।

তৃণমূল জেলা পরিষদের মেন্টর শুভাশিস পাল জানিয়েছেন, মোজাম্বেল হক নামে কোন নেতা নেই এলাকায় । তেমন কোনও কমিটিও গঠন করা হয়নি ।

বংশীহারী থানার আইসি মনোজিৎ সরকার জানিয়েছেন, লিখিত অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্তে নেমেছে পুলিশ । অভিযুক্তদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *