বালুরঘাটে এআরডিবি ব্যাঙ্কের নতুন চেয়ারম্যান হলেন দেবপ্রিয় সমাজদার

বালুরঘাট, ১৬ নভেম্বরঃ পাহাড় প্রমাণ অনাদায়ী ঋণ আদায়ে উদ্যোগী হল দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট এগ্রিকালচার অ্যান্ড রুলাল ডেভলপমেন্ট ব্যাঙ্ক । দীর্ঘ পাঁচ বছরেরও বেশী সময় পর ব্যাঙ্কের চেয়ারম্যান নিযুক্ত করে ঋণ গ্রহীতাদের কাছে বকেয়া টাকা তোলার পদক্ষেপ গ্রহণ করে কর্তৃপক্ষ। শনিবার এআরডিবি ব্যাঙ্কের চেয়াম্যানের দায়িত্বভার তুলে নেন চক্‌ভৃগুর বাসিন্দা দেবপ্রিয় সমাজদার । চেয়ারে বসেই ব্যাঙ্কের আর্থিক বৃদ্ধির লক্ষ্যে নিজের সিদ্ধান্তের কথা তুলে ধরেন তিনি । ব্যাঙ্ক থেকে ঋণ নেওয়া ৩০০এর বেশী শিক্ষক সহ অন্যান্য গ্রাহকদের নোটিশ পাঠানোর সিদ্ধান্ত গৃহীত হয়েহে ইতিমধ্যে । শিক্ষকদের নোটিশ পাঠাতে স্কুল পরিদর্শকদের আবেদন জানিয়েছেন তিনি । উল্লেখ্য দীর্ঘ পাঁচ বছর এই ব্যাঙ্কে কোন চেয়ারম্যান ছিলনা । প্রশাসনিক ভাবে পরিচালিত হত যাবতীয় কাজ কর্ম। এমন পরিস্থিতিতে প্রায় ২০ কোটি টাকা অনাদায়ী ঋণ তুলতে খানিকটা বেগ পেতে হবে নতুন চেয়ারম্যানকে তা বলাই বাহুল্য ।

এদিন এআরডিবি ব্যাঙ্কের চেয়ারম্যানকে সংবর্ধনা জানান দক্ষিণ দিনাজপুর ডিস্ট্রিক সেন্ট্রাল কো’অপারেটিভ ব্যাঙ্কের চেয়ারম্যান বিপ্লব খাঁ । তিনি বলেন, দায়িত্বভার গ্রহণের সময় তাঁর ব্যাঙ্কের ঋণ ছিল ৩৯ কোটি টাকা । বিপুল পরিমান এই অনাদায়ী ঋণ আদায়ে তাঁর সুনিপুণ পদক্ষেপে বর্তমানে ৭ কোটি টাকা উদ্ধার হয়েছে । আগামীতে তা আরও কমিয়ে আনার চেষ্টা হবে ।
এআরডিবি ব্যাঙ্কের চেয়ারম্যান দেবপ্রিয় সমাজদার জানিয়েছেন, ব্যাঙ্কের আয়ের পথ বাড়াতে নাবার্ডের পরিষেবা আরও বেশী করে সাধারণ মানুষের মধ্যে পৌঁছে দেওয়া হবে । স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের সহায়তা করে তাঁদের এগিয়ে যেতে সাহায্য করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *