২১ শে জানুয়ারী সূচনা হলো বালুরঘাট হিলি নতুন রেল প্রকল্পের কাজ, ব্রীজের দ্বিতীয় পর্যায়ের কাজের সূচনা করেন সাংসদ ও ডিআরএম

২১শে জানুয়ারি, হিলিঃ ২১শে জানুয়ারি আনুষ্ঠানিকভাবে সূচনা হলো বালুরঘাট হিলি রেল প্রকল্পের দ্বিতীয় পর্যায়ের কাজ। রবিবার সকালে হিলি যমুনা নদীর পাড়ে ভারত বাংলাদেশ সীমান্তে প্রকল্পের আনুষ্ঠানিক সূচনা করেন বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার ও কাটিহার ডিভিশনের ডিআরএম সুরেন্দ্র কুমার। এদিন বালুরঘাট হিলি রেল প্রকল্পে গুরুত্বপূর্ণ পাঁচটি ব্রিজের দ্বিতীয় পর্যায়ের কাজের আনুষ্ঠানিক সূচনা করেন তারা। অনুষ্ঠানে ডিআরএম ও সাংসদ ছাড়াও উপস্থিত ছিলেন বিএসএফের আধিকারিক থেকে রেলের উচ্চ পর্যায়ের আধিকারিকরা। প্রকল্পের শিলান্যাস করতে গিয়ে সাংসদ জানান বালুরঘাট হিলি জেলার একটি গুরুত্বপূর্ণ রেল প্রকল্প অথচ জমি জটে দীর্ঘদিন আটকে ছিল এই প্রকল্পের কাজ। ইতিমধ্যে রেলের তরফ থেকে জমি অধিগ্রহণের জন্য জেলা প্রশাসন কে 298 কোটি টাকা দেওয়া হয়েছে এবং 50 কোটি টাকা এই প্রকল্পে যুক্ত ব্রীজের নির্মাণ কাজের জন্য বরাদ্দ হয়েছে।

যা ট্রেন্ডার প্রক্রিয়ার পরে আজ থেকে কাজের আনুষ্ঠানিক সূচনা হলো। কাটিহার ডিভিশনের ডি আর এম সুরেন্দ্র কুমার জানান, বালুরঘাট হিলি রেল প্রকল্প এটি গুরুত্বপূর্ণ রেল প্রকল্প, রেল এই প্রকল্পের কাজ গুরুত্ব সহকারে দেখছে, ভূমি অধিগ্রহণ প্রক্রিয়া শেষ হলেই এই প্রকল্পের কাজ দ্রুততার সঙ্গে সম্পন্ন হবে । সবকিছু ঠিক থাকলে আগামী বছরের মধ্যেই বালুরঘাটে হিলি রেল প্রকল্পের কাজ সমাপ্ত হবে। বালুরঘাট হিলি রেল প্রকল্প শুধুমাত্র যাত্রী পরিবহন নয় আন্তর্জাতিক বাণিজ্যের জন্য ব্যবহার করা হবে পাশাপাশি রেলপথকে বাংলাদেশের সঙ্গে যুক্ত করে আন্তর্জাতিক বাণিজ্যের জন্য দুই দেশের মধ্যে রেল যোগাযোগ গড়ে তোলা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *