সম্পাদকের কলমে কিছু কথা

সম্পাদকীয়

মহালয়ার এই পূর্ণ লগ্নে দিনাজপুর ডেইলির এক নবতম সংযোজন হলো বিনোদন বিভাগ। আপনাদের সকলের সহযোগিতায় বড় সুখকর এই পদক্ষেপ। আজ থেকে শুরু হলো ” বিনোদন ” বিভাগের পথ চলা। সম্ভবনাময় এই মুহূর্তে যারা আমাদের সাথে আছেন, তাদের কাছে ” বিনোদন ” বিভাগ কৃতজ্ঞ। জীবনের প্রতিচ্ছবি হয়ে উঠুক এই বিভাগ। কোনো স্তরে জড়িয়ে না থাকে রিক্ততার ছায়া। আমাদের সফল ভাবনার প্রতিফলন ঘটুক বিভাগীয় সকল পোস্টে। আসুন কিছুটা পথ হাঁটি – মাথা উঁচু করে আপসহীন ভাবে।
সদর দরজা খুলতেই আতঙ্কের গন্ধ… আজ যেন মৃত্যু কে ভয় পাচ্ছি না, বাঁচতে ভয় পাচ্ছি !
তাই বুঝি, শ্বাস নেওয়ার জন্য চিত্রকরের রঙিন ক্যানভাস, কন্ঠের সুরেলা আওয়াজ, শব্দের রুচিসম্মত সাহিত্যের আঁতুড়ঘর থেকে উঠোন … এই সব নিয়েই চিন্তার স্বাধীনতা বা মুক্তচিন্তা।
২০২০ সালের দুর্গাপুজো ২১ শে অক্টোবর শুরু হবে। তার ঠিক একমাস আগে হয়ে যাচ্ছে মহালয়া। তারমানে , লম্বা কাউন্টডাউন…
এই বিপত্তি ঘটেছে দুটি অমাবস্যা একমাসে পড়েছে, তারজন্য পুজো একমাস পিছিয়ে আশ্বিনের জায়গায় কার্তিক মাসে হবে।
আমাদের শৈশবের মহালয়ার গন্ধ মাখা সময় নস্টালজিক করে তোলে। বীরেন্দ্র কৃষ্ণ ভদ্রের কথা…
সেই সুর, সেই কন্ঠ, সেই ভাবগম্ভীর একাগ্র আওয়াজ।
মহিষাসুরমদ্দিনীর রচনা ও প্রবর্তনা বানী কুমার, গ্রন্থনা ও শ্লোক পাঠ বীরেন্দ্র কৃষ্ণ ভদ্র। সংগীত – পরিচালনা পঙ্কজ কুমার মল্লিক।
আশ্বিনের শারদপ্রাতে বেজে ওঠে শঙ্খ ধ্বনি… আজও কানে – মনে ধ্বনিত হতে থাকে। দেখতে দেখতে কেটে যায় আরও একটা বছর, শরতের আকাশে শ্বেতশুভ্র মেঘ। শিউলি, কাশ ফুলে মাতোয়ারা প্রকৃতি। জীবনে নতুন আশা – আকাঙ্খা, প্রার্থনায় উজ্জ্বল, উৎসবমুখর হয়ে উঠুক আমাদের ঐকান্তিক মিলন। উৎসবের অনুরণন ছড়িয়ে পড়ুক শারদ সাহিত্য সংস্কৃতিতে। এই শুভ মুহূর্তে আমরা আবার মানবিকতার আরাধনায় ব্রতী হই। কামনা করি, দূর হোক মানুষের গ্লানি। দূর হোক বিভেদ। বন্ধ হোক অসুস্থার বাতাবরণ। বিশ্বজুড়ে দৃঢ হোক ঐক্য বন্ধন শান্তি। অন্ধকার থেকে আলোয় উত্তরণ ঘটুক আমাদের।
হে মা দুর্গা আমাদের দুর্গতি নাশ করো।

আগামী সপ্তাহে দেখা হচ্ছে আমাদের নতুনভাবে নতুন সূর্যোদয় সাথে নিয়ে। শুভকামনা শুভেচ্ছান্তে…
গীতশ্রী সিনহা, সম্পাদক বিনোদন বিভাগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *