শ্বশুরবাড়ির অত্যাচারে অতিষ্ট হয়ে কোলের শিশুকে নিয়ে বিষ খেলো মা, মর্মান্তিক মৃত্যু এক বছরের শিশুর

বালুরঘাট, ৩১ অক্টোবরঃ বাবা-মাকে ডাইনি অপবাদ দিয়ে মেয়ের উপর অমানবিক অত্যাচার শ্বশুরবাড়ির লোকেদের। ধৈর্যের সীমা ছাড়িয়ে যাওয়ায় কোলের শিশুকে নিয়ে বিষ পান করল মা। নিজের অজান্তেই মৃত্যুর কোলে ঢলে পড়ে এক বছরের অভি মাহাতো। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন মা মামনি মাহতো। দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাটের চিঙ্গিশপুর পঞ্চায়েতের কিসমত রামকৃষ্ণপুর এলাকার ঘটনা। এমন মর্মান্তিক পরিনীতিতে কান্নায় ভেঙে পড়েন মেয়ের বাড়ির লোকজন।

বালুরঘাটের অমৃতখন্ড পঞ্চায়েতের তুলসীপুরের বাসিন্দা পেশায় কৃষক বাবুলাল মাহাতোর মেয়ে মামনি। ২০১৮ সালে কিসমত রামকৃষ্ণপুরের বাসিন্দা সঞ্জয় মাহাতোর সাথে বিয়ে হয় মামনির। বিয়ের পর তাদের একটি পুত্র সন্তান হয়। তবে কর্মসূত্রে সঞ্জয়কে বছরের বেশির ভাগ সময় বাড়ির বাইরে থাকতে হতো। অভিযোগ সেই সুযোগকে কাজে লাগিয়ে শ্বশুর বাবলু মাহাতো ও শাশুড়ি মিনতি মাহাতো মামনির ওপর শারীরিক ও মানসিক অত্যাচার চালাত। যার থেকে বাঁচাতে সঞ্জয় তার স্ত্রীকে বাবার বাড়িতে রেখে আসত আবার অনেক সময় তার সাথে নিয়ে যেত। লক্ষ্মীপূজো পর্যন্ত বাবার বাড়িতেই ছিল মামনি। শ্বশুরবাড়িতে ফিরতেই পুনরায় অত্যাচার শুরু করে শ্বশুর শাশুড়ি। বুধবার সন্ধ্যায় ছেলেকে ঘুমানোর চেষ্টা করছিল মামনি। যা নিয়ে কিছু বকাঝকা করতে শ্বশুর-শাশুড়ির সঙ্গে বিবাদ বাধে। সেই সময় স্বামীও বাবা মার পক্ষ নিতেই ঘরে ঢুকে ছেলেকে বিষ খাইয়ে নিজেও বিষ খেয়ে ফেলে। ঘরে ঢুকে স্ত্রীর মুখ থেকে কিছুটা বিষ বের করলেও ছেলেকে যে বিষ খাইয়েছে তা টের পায়নি সঞ্জয়। পরে বিএসএফ বাহিনীর সহায়তায় দুজনকে হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনার পর চিকিৎসক শিশুটিকে মৃত বলে ঘোষণা করে। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন মা মামনি। এমন ঘটনায় কান্নার রোল পড়ে যায় মেয়ের পরিবারের সদস্যদের মধ্যে।

মেয়ের মা শিখা মাহাতো জানিয়েছেন, শ্বশুরবাড়ির লোকেরা মাঝেমধ্যেই বকাঝকা করত। তাদের ডাইনি অপবাদ দেওয়া হয়েছে। শ্বশুরবাড়ি অত্যাচারের কারণে তাদের মেয়ে এমন কাণ্ড করেছে।

মেয়ের বাবা বাবুলাল মাহাতো জানিয়েছেন, এই ঘটনায় অভিযুক্তদের শাস্তির দাবিতে তিনি থানায় অভিযোগ করবেন।

মামণির স্বামী সঞ্জয় মাহাতো জানিয়েছেন, বাড়িতে মাঝে মধ্যে ঝামেলা হতো। কারণে স্ত্রীকে তিনি অনেক সময় শ্বশুরবাড়িতে রেখে আসছেন আবার কখনও কখনও নিজের সঙ্গে নিয়ে যেতেন। এদিন তিনি যে বিষ খেয়ে ছেলেকে যে বিষ খাইয়েছে তা তিনি বুঝে উঠতে পারেননি।

বালুরঘাট থানার আইসি জয়ন্ত দত্ত জানিয়েছেন, শিশু মৃত্যুর ঘটনায় একটি অস্বাভাবিক মৃত্যু মামলা দায়ের করা হয়েছে। অভিযোগ পেলে পুলিশ গুরুত্বসহকারে তদন্ত করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *