বালুরঘাটের বোল্লাতে অমানবিকতার শিকারে এক ভবঘুরের মৃত্যু, ক্ষোভ এলাকায়

বালুরঘাট, ২৮ অক্টোবরঃ   চরম অমানবিকতার শিকার এক ভবঘুরের মৃত্যু ঘিরে চাঞ্চল্য ছড়ালো। সোমবার দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট থানার বোল্লা এলাকার ঘটনা। রাস্তার ধারে পড়ে থেকে বিনা চিকিৎসায় মৃত্যু হয় পঞ্চাশোর্ধ ওই মহিলার। বৃদ্ধার দুরবস্থার কথা আগে পুলিশকে জানিয়েও পুলিশ না আসায় হতবাক সাধারণ মানুষ। এদিন ওই মৃতদেহ পুলিশের গাড়িতে তুলতে গড়িমসির ঘটনায় ক্ষোভ উগরে দিয়েছেন স্থানীয় বাসিন্দারা।

দীর্ঘ প্রায় এক মাস যাবৎ বললে এলাকায় জাতীয় সড়কের ধারে আশ্রয় নেয় ওই বৃদ্ধা। পথচলতি মানুষদের পাশাপাশি স্থানীয়দের দেওয়া খাবার খেয়েই কোন মতে দিন চলত তার। কিন্তু বেশ কিছুদিন ধরে শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়ে ওই বৃদ্ধা। তার চিকিৎসার প্রয়োজনীয়তার কথা অনুভব করেই বিষয়টি স্থানীয় পুলিশ ফাঁড়িতে জানায় এলাকার বাসিন্দারা। অভিযোগ এমন ঘটনা শুনেও পুলিশ একটিবারের জন্য ফিরে তাকায়নি। উল্টে স্থানীয়দের উপদেশ দেয় সমাজ সেবায় এগিয়ে আসার জন্য। এমন পরিস্থিতিতে দিনের পর দিন খোলা আকাশের নিচে পড়ে থেকে শেষে মৃত্যুর কোলে ঢলে পড়ে বৃদ্ধা। বিষয়টি জানিয়ে এদিন পতিরাম ফাঁড়িতে ফোন করলেও একই সুর পুলিশের গলায়। সোমবার দুপুরে জাতীয় সড়কের পাশেই মৃত্যু হয় বৃদ্ধার।

স্থানীয় বাসিন্দা রশিদ মন্ডল জানিয়েছেন, বেশ কিছুদিন ধরে অসুস্থ হয়েছিল ওই মহিলা। আজ তার মৃত্যুর পর পুলিশ আসলেও দেহ গাড়িতে তুলতে গড়িমসি করে। যা নিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন এলাকার মানুষজন। বাধ্য হয়ে সাধারণ মানুষকেই মৃতদেহ পুলিশের গাড়িতে তুলে দিতে হয়েছে। পুলিশের এমন ভূমিকায় আশাহত সকলেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *