ডিজিট্যাল রেশন কার্ডের লাইনে দাঁড়িয়ে বালুরঘাট বিডিও অফিস মৃত্যু হলো এক ব্যক্তির

বালুরঘাট, ২০শে সেপ্টেম্বরঃ ডিজিট্যাল রেশন কার্ড করতে এসে মৃত্যু হলো এক ব্যক্তির।আজ ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট ভিডিও অফিসে। মৃতের নাম মন্টু সরকার (৫৫)। বাড়ি বালুরঘাট থানার জলঘর অঞ্চলে। অফিস সুত্রে জানা গেছে আজ সকাল ৭টায় বালুরঘাট বিডিও অফিসে লাইন দেয় জলঘরের মন্টু সরকার নামে এক ব্যক্তি। বেলা ১২ টা নাগাদ লাইনে মাথা ঘুরে পরে যায় সে। সঙ্গে সঙ্গে তার সঙ্গে থাকা তার এলাকার প্রতিবেশিরা বালুরঘাট বিডিও অফিসের পাশেই থাকা বালুরঘাট জেলা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষনা করে বলে অফিস সুত্রে জানা গেছে। ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছরায় বিডিও অফিস চত্বরে। পুলিশ ময়নাতদন্তের জন্য দেহটি আটক করে বালুরঘাট হাসপাতালের মর্গে পাঠিয়েছে বলে বালুরঘাট থানা সুত্রে জানা ভেছে।

এদিকে গত ৯ই সেপ্টেম্বর থেকে সারা রাজ্যে নতুন ডিজিটাল রেশন কার্ড তৈড়ি করার পাশাপাশি পুর্বের দেওয়া রেশন কার্ডের ভুল থাকলে তা শুধরে নেবার শিবির চলছে প্রত্যেক জেলায়। প্রত্যেক জেলার বিডিও অফিসে, পুরসভা গুলিতে শিবির স্থাপন করে ডিজিটাল রেশন কার্ড দেওয়ার এই শিবির চলছে। আর দক্ষিন দিনাজপুর জেলায় প্রায় প্রত্যেক দিন এই সব শিবির গুলিতে ক্রমেই ভীড় জমাচ্ছে এলাকার লোকজন। এর পাশাপাশি কেউ কেউ এই হিড়িককে অসমের এনআরসি’র আতঙ্কের জের বলে জানাচ্ছে।

মৃতের প্রতিবেসি মোকতার মন্ডল জানান এনআরসি র কোপে, যাতে তাদের পড়তে না হয় তাই বৈধ কাগজ পত্র নিয়ে রেশন কার্ডে নাম তোলার জন্য তারা লাইনে দাঁড়িয়েছিলেন। গতকাল ও তারা এসেছিলেন কার্ড করাতে কিন্তু এত ভীড় ছিল, যে কাল সন্ধে পর্যন্ত থেকেও তারা তাদের ফর্ম জমা দিতে পারেন নি। এদিকে হাতে মাত্র সাত দিন থাকায় ও ভীড় এড়াতে আজ সকাল সাতটায় তারা গ্রাম থেকে এসে লাইনে দাঁড়িয়ে ছিলাম। কিন্তু ক্রমশই ভীড় বাড়তে থাকায় গরমে সে অসুস্থ হয়ে মাথা ঘুড়ে লাইনের মধ্যে পড়ে যায়। সঙ্গে সঙ্গে তাকে টোটোতে চাপিয়ে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষনা করে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *