এবার পূজায় বালুরঘাটে যান নিয়ন্ত্রণে থাকছে না কোন বিধিনিষেধ, চলবে সব ধরনের যানবাহন

বালুরঘাট, ১৫ সেপ্টেম্বরঃ বালুরঘাটে আসন্ন দুর্গোৎসব নির্বিঘ্নে ও শান্তিতে উদযাপনের জন্য রবিবার সন্ধ্যায় বালুরঘাটের সমস্ত বারোয়ারী পুজো কমিটি গুলোকে নিয়ে বৈঠক করলো জেলা পুলিশ প্রশাসন। এবার পূজায় বালুরঘাটে যান নিয়ন্ত্রণে থাকছে না কোন বিধিনিষেধ, চলবে সব ধরনের গাড়ি। গত কয়েক বছর ধরে বালুরঘাট শহরে পূজায় যান চলাচলে পুলিশি বিধি-নিষেধ নিয়ে শহরবাসী সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদের ঝড় তোলায় বিতর্কের পরিবেশ সৃষ্টি হয়। গত কয়েক বছরে সন্ধ্যে ছটা থেকে সকাল ছয়টা পর্যন্ত পুজোর পাঁচদিন যান চলাচলে বিধিনিষেধ আরোপ করেছিল দক্ষিণ দিনাজপুর জেলা পুলিশ প্রশাসন। যার ফলে সৃষ্টি হয়েছিল এই বিতর্ক, কিন্তু এবারের ক্লাব গুলোকে নিয়ে পুলিশ প্রশাসনের এদিনের বৈঠকে পরিষ্কার করে দেয়া হলো এবারে থাকবেনা কোন প্রকার যান নিয়ন্ত্রণ বিধি নিষেধ। তবে শহরের রাস্তাঘাটে বেশকিছু রাস্তাকে সিঙ্গেল ওই সিস্টেম করা হবে। যা আগামী 17 ই সেপ্টেম্বর প্রকাশ করবে দক্ষিণ দিনাজপুর জেলা পুলিশ।

পাশাপাশি প্রতিটি পুজো কমিটিকে নির্বিঘ্নে যাতে পুজো উদযাপন করা যায়। সেই নিয়েও কিছু নির্দেশ দেওয়া হয় পুলিশ প্রশাসনের পক্ষ থেকে। যেমন মাইক বাজানোর ক্ষেত্রে বিধিনিষেধ মেনে যেন বাজানো হয়। পুজো মন্ডপে দর্শকমন্ডলি যাতে নির্বিঘ্নে প্রতিমা দর্শন করতে পারে তার জন্য ক্লাবের তরফে যেমন ভলেন্টিয়ার মন্ডপে মন্ডপে রাখার ব্যবস্থ্যা করার জন্য আর্জি জানানো হয়। তেমনি উৎসবের দিন গুলিতে নিরপত্তা ব্যবস্থ্যা খুটিয়ে দেখার জন্য প্রত্যেক পুজো মন্ডপে সিসিটিভি লাগানোর ব্যবস্থ্যা রাখার কথাও বলা হয় ক্লাব উদ্যোক্তাদের।  পুলিশ প্রশাসনের পক্ষ থেকে উপস্থিত ছিলেন ডিএসপি সদর ধিমান মিত্র, বালুরঘাট থানার জয়ন্ত দত্ত।

আজকের এই বৈঠকে বেশ কিছু পুজো উদ্যোক্তারা যেমন পুলিশ প্রশাসনের নিকট বিগত বছর গুলোর পুজোর দিন গুলির বেশ কিছু ট্রাফিক সমস্যা, স্থানিয় সিভিক ভলেন্টিয়ার না দেওয়ার মত সমস্যার কথা তুলে ধরেন। তেমনি পুলিশ প্রশাসনের পক্ষ থেকে তাদের সমস্যা গুলো কাটিয়ে উঠে যাতে নির্বিঘ্নে পুজোর দিন গুলো কাটে তার ব্যাপারে যথাযথ আশ্বাস দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *