অঞ্চল কমিটির পরিবর্তনে গোষ্ঠীদ্বন্দ্ব তৃণমূলে, বিধায়ককে দুষলেন প্রাক্তন বিধায়িকা

১২ই সেপ্টেম্বর, কুমারগঞ্জঃ অঞ্চল কমিটির পরিবর্তন হতেই গোষ্ঠীদ্বন্দ্বের আঁচ দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূলে । কুমারগঞ্জে চেয়ারম্যানের প্রকাশ করা তালিকা সামনে আসতেই দলীয় কার্যালয়ে চার চারটি তালা ঝুলিয়ে দিল উত্তেজিতরা । বৃহস্পতিবার দিনভর কুমারগঞ্জের সমজিয়া পঞ্চায়েতের মোল্লাদিঘি এলাকায় তৃণমূল কার্যালয় তালা বন্ধ থাকায় শোরগোল পড়ে যায় ।  এদিন কর্মীসমর্থকদেরও ওই কার্যালয়ে যেতে লক্ষ্য করা যায়নি । এই ঘটনায় অবশ্য বিধায়ক তথা চেয়ারম্যানকেই কাঠগড়ায় দাড় করিয়েছেন প্রাক্তন বিধায়িকা ।

যদিও এমন সব বিষয় উড়িয়ে কুমারগঞ্জের বিধায়ক তথা বিধানসভা এলাকার চেয়ারম্যান তোরাফ হোসেন মন্ডল জানিয়েছেন, আলোচনা করেই অঞ্চল কমিটি গঠন করা হয়েছে ।

সম্প্রতি দক্ষিণ দিনাজপুরে ৬০ জনের জেলা কমিটি তৈরি করা তৃণমূল নেতৃত্ব । যার পরেই বিধানসভা অনুযায়ী সংগঠন সাজাতে চেয়ারম্যান নিয়োগ করা হয় । যাদের উপর নিজ নিজ এলাকার অঞ্চল কমিটি গড়ার দায়িত্ব রয়েছে । এদিন কুমারগঞ্জের ব্লকের সমজিয়াতে অঞ্চল কমিটি প্রকাশ হতেই গোষ্ঠীবাজি প্রকাশ্যে আসে । খোদ বিধায়কের এলাকাতেই এমন গোষ্ঠীদ্বন্দ্বের ফলে বিপাকে পড়েছেন নেতৃত্বরা । এদিনের তালিকা অনুযায়ী পূর্বের অঞ্চল সভাপতি লোকমান হোসেনকে সরিয়ে নতুন সভাপতি করা হয় সাবের আলী সরকারকে । যেখানে কার্যকরী সভাপতি হিসাবে নাম উঠে আসে নিতিশ বসাক ও জাহেদুর সরকারের । এই ঘটনার প্রতিবাদে দলীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয় স্থানীয় নেতৃত্বরা । তাঁদের দাবী নতুন কমিটিতে স্থান পাওয়া অনেকেই নানান অসামাজিক কাজে যুক্ত।

প্রাক্তন বিধায়িকা মাহমুদা বেগম জানিয়েছেন, দিওর ও সমজিয়াতে আলোচনা করে কমিটি গড়তে বলেছিলাম। কিন্তু তা হয়নি। বিধায়ক তাঁর নিজের মতো করে কমিটি গড়েছে। এখন তার খেসারত দিতে হবে।

স্থানীয় বাসিন্দা মিন্টু দাস জানিয়েছেন, প্রতিদিন কার্যালয় খোলা থাকে। তবে এদিন তালা বন্দি থাকায় কাউকে দেখা যায়নি।

জেলা পরিষদ সদস্য ইরা রায় জানিয়েছেন, বিষয়টি শুনেছেন। দলের বিষয় জেলা নেতৃত্বকে জানাবেন ।

জেলা তৃণমূল সভাপতি অর্পিতা ঘোষ জানিয়েছেন, পঞ্চায়েতের বিষয়। চেয়ারম্যান দেখবেন। তবে বড় সমস্যা হলে তিনি হস্তক্ষেপ করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *