বালুরঘাটে সাইকেল চুরির ঘটনায় অতিষ্ঠ বাসিন্দারা

২৬শে মে, বালুরঘাটঃ  বালুরঘাট থানার থেকে ঢিল ছোড়া দুরত্বে সাইকেল চুরির ঘটনায় উত্তেজনা ছড়াল। অভিযোগ, পুলিশ ও সিভিক ভলেন্টিয়াররা শহরের মোটর সাইকেলের নাকা চেকিংএ ব্যাস্ত থাকলেও এই সাইকেল চোরদের ধরার ব্যাপারে হেল দোল নেই । রবিবার দুপুরে শহরের বিন্দুবাসিনী রোড এলাকায় এক ইলেকট্রিক মিটার রিডিং কর্মীর সাইকেল চুরি করে দুষ্কৃতীরা। ঘটনার পরেই ভুপেন্দ্র কুমার পাল নামে ওই ব্যক্তি বালুরঘাট থানায় লিখিত অভিযোগ করেছেন। জানাগেছে, এলাকার একটি বাড়ির বাইরে সাইকেল রেখে মিটার রিডিং নিচ্ছিলেন ওই ব্যক্তি। ওই সময়ের ফাঁকেই তার সাইলেক চুরি যায় বলে অভিযোগ। ঘটনায় সাইকেলে থাকা ব্যাগ ভর্তি জরুরি কাগজ পত্র সহ ব্যাঙ্কের চেক ও পাসবই খোয়া গিয়েছে। একি ভাবে গত কয়েক দিনে বালুরঘাট এলাকায় একি কায়দায় একাধিক সাইকেল চুরির অভিযোগ সামনে এলেও, সেই সব চুরির কোন কিনারা করতে পারেনি বালুরঘাট থানার পুলিশ।

পুলিশ সূত্রের খবর, বালুরঘাট চকভৃগু এলাকার বাসিন্দা ভূপেন্দ্র কুমার পাল পেশায় বিদ্যুতের মিটার রিডিং সগ্রহক । এদিন বিদ্যুৎ বিভাগের কিছু জরুরি কাগজপত্র ছাড়াও তার নিজস্ব আইসিআই ব্যাঙ্কের চেক বই ও পাস বই সহ ব্যাগটি সাইকেলে ছিল। বালুরঘাট কলেজ এলাকার বাড়ি গুলিতে মিটার রিডিং নেওয়ার ফাঁকেই তার সাইকেল উধাও হয়ে যায়।
বালুরঘাট চকভবানী পাড়ার বাসিন্দাদের অভিযোগ শহরে সাইকেল চুরি এখন নিত্য দিনের ঘটনা। বাড়ির সামনে থেকে বা বাজার থেকে সাইকেল চুরির ঘটনা ঘটেই চলেছে। শহরে নাকি এখন সিভিক ও পুলিশি টহল জোড়দার করা হয়েছে। অথচ সাইকেল চোর পুলিশের জালে ধরা পড়েনা।
বালুরঘাট থানার পুলিশ জানিয়েছে, সাইকেল চুরির লিখিত অভিযোগ দায়ের করছেন এক ব্যক্তি। পুলিশ ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত করে অতিদ্রুত ওই সাইকেল উদ্ধার করে অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *