করোনা সাহায্যে নজির গড়লেন ফুলবাড়ীর এক ব্যবসায়ী

২৯ মার্চ, গঙ্গারামপুর: করোনা আতঙ্কের মধ্যে চারটি গ্রামের প্রায় কয়শো মানুষজনদের চাল আলু বিলি করে বাসিন্দাদের পাশে দাঁড়ালেন ফুুলবাড়ির সার ব্যাবসায়ী সমাজসেবী অাজগর আলী সরকার। মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে জেলা তৃণমূলের সভাপতি অর্পিতা ঘোষের হাত দিয়ে 20 হাজার 500 টাকার চেক তুলে দেওয়ায় শুধু নয় এলাকার গরিব মানুষদের হাতে খাদ্য সামগ্রী সহ নিত্য প্রয়োজনীয় সামগ্রী তুলে দেন তিনি। আজগর আলী সরকার দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর থানার ফুলবাড়ীর হাজীচকের বাসিন্দা। পেশায় সার ব্যাবসায়ী ও সমাজসেবীর এমন উদ্যোগকে প্রশংসা করেন এলাকার সকলে। আজগর বাবু জানালেন, করোনার প্রকোপে  কর্মহীন হয়ে পড়েছে এলাকার একাধিক মানুষ, খাদ্য সংকটে ভুগছেন তারা। এলাকায় লকডাউন এর ফলে বাজার থেকে খাদ্য সামগ্রী ক্রয় দেখা দিচ্ছে সমস্যা। তাই এদিন তিনি এমন সব মানুষদের পাশে দাঁড়ানোর জন্য সামান্য সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন তিনি। যা তিনি আগামী দিনো করে যাবেন। গত শুক্রবার সকালে গঙ্গারামপুর ব্লকের 10 নম্বর গ্রাম পঞ্চায়েতের ফুলবাড়ি হাজীচখের বাসিন্দা আজগর আলী সরকার মোস্তফাপুর সহ আশপাশের চারটি গ্রামের বাসিন্দাদের হাতে চাল ও আলু প্যাকেট করে তুলে দেন।

এদিন আজগর বাবুর সঙ্গে এই প্রাণ বিলিয়ে সহযোগিতা করেন এলাকার যুবক যুবক মোস্তাক মন্ডল। শুধু তাই নয় এই ব্যবসায়ী এদিন মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ঘটনা মোকাবেলায় সাহায্য করলেন ২০৫০০ টাকা, যা এক প্রকার নজির বলেই মনে করছে এলাকার বাসিন্দারা।

সমাজসেবী তথা এই ব্যবসায়ী আজগর আলী সরকারের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন জেলা সভাপতি তথা সাংসদ অর্পিতা ঘোষ। তিনি বলেন বর্তমান পরিস্থিতিতে আজগরের মত আরও মানুষকে সমাজ ও সরকারের পাশে সাহায্যের জন্য এগিয়ে আসতে হবে তবেই করো না মোকাবেলা সম্পূর্ণভাবে সম্পন্ন করা সম্ভব হবে।

এ বিষয়ে আজগর আলী সরকার আমাদের জানান, তিনি এ ধরনের সাহায্যের কাজ আগেও করেছেন। এমন পরিস্থিতিতে মানুষের পাশে থাকা প্রত্যেক মানুষেরই কর্তব্য, যা তিনি পালন করেছেন। এ ধরনের সাহায্য আগামীতে তিনি আরো করতে চান বলে জানান আমাদেরকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

খেলা