সম্পাদকীয় কলমে গীতশ্রী সিনহা

সম্পাদকীয়
সফল আন্তর্জাতিক বইমেলা মহাসমারোহে শেষ হতে দেখলাম। সমানভাবে উৎসাহিত কবি – লেখক এবং পাঠকবর্গ।
আমাদের দৃষ্টিভঙ্গির মধ্যে লুকিয়ে থাকে সফলতা। সফলতার জন্য প্রয়োজন বিশ্বাস, আর বিশ্বাসের জন্য প্রয়োজন দৃঢ় সংকল্প। ‘ সফলতা ‘ হচ্ছে একটু মুহূর্তের নাম যা চিরস্থায়ী হওয়ার ক্ষমতা রাখে। অনেক প্রচেষ্টার পর মানুষ সেই মুহূর্তের সম্মুখীন হয়। আর একটু সহজ করে বলি, আত্মপ্রতিষ্ঠার স্বপ্ন পূরণের নাম ‘ সফলতা ‘।
সেই অর্থে সাফল্যের কোনো যথাযথ সংজ্ঞা হয় না। সফলতা একটি উপলব্ধি।
কিছু সহজ নিয়মে সফলতা আসে, কিছু সূত্র আছে, আছে প্রতিদিনের অনুশীলন… প্রত্যেকের ক্ষেত্রে সফলতার চাবিকাঠি আলাদা আলাদা। নিজেদের জীবনের মানেও আমাদের কাছে আলাদা আলাদা। শুধু বুঝে নিতে হবে সাফল্য অর্জনের মূলমন্ত্র কী ! সফল মানুষ কিন্তু ভিন গ্রহের কেউ নয়, নয় ঐশ্বরিক শক্তি প্রাপ্ত কেউ।
ইচ্ছে শক্তি, নিজ সামর্থ্যের প্রতি ভরসা, শঙ্কা – আশঙ্কা দূর করা, নিজেকে দায়ী ভাবার ভাবনা থেকে মুক্ত করা, সিদ্ধান্ত নেওয়ার আগে বিবেচনা করা… এসবই সফলতার চাবিকাঠি।
প্রশ্ন আসতেই পারে, আজ হঠাৎ সম্পাদকীয় কলমে সফলতা নিয়ে আলোচনা কেন ! দেখছি, আমরা সবাই সফলতার পিছনে ছুটে চলেছি তীব্র গতিতে, খুব ভালো কথা… তবে এই সফলতার জন্য নিজেকে প্রস্তুত না করে অপরের উপর নির্ভর করে কতোটা সফলতা আসে জানা নেই !
প্রতিটি সংখ্যায় নতুন লেখার সাথে নতুন কবিদের পাচ্ছি।
বড় গল্পের ধারাবাহিকতা চলছে, এই সংখ্যা থেকে শুরু হলো বড় উপন্যাস ধারাবাহিক ভাবে, শুরু হলো উপন্যাসিকা ধারাবাহিকতা বজায় রেখে। আছে পুরস্কারপ্রাপ্ত “মহাভোজ” এর YouTube video এবং তার রিভিউ।
সুতরাং সংখ্যাটি ইতিহাস হয়ে থাকবে আশারাখি।

শুভকামনা শুভেচ্ছা জানিয়ে —– গীতশ্রী সিনহা।

2 thoughts on “সম্পাদকীয় কলমে গীতশ্রী সিনহা

  1. মহাভোজের পাশে থাকার জন্য Dinajpur Daily ও সম্পাদিকা গীতশ্রী সিনহা-কে অনেক ধন্যবাদ।

  2. অনেক অনেক ফুলেল অভিনন্দন রইল দিদি ❤️☘️
    আনন্দের বৃষ্টি এমনই জারি থাকুক ধারাবাহিকভাবে…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *