সম্পাদকীয় কলমে গীতশ্রী সিনহা।

সম্পাদকীয়

অভিভাবকহীন স্বাধীন ও আত্মকেন্দ্রিক পরিমন্ডলে ঘূর্ণায়মান আমাদের সভ্যতা। শিশুরা ইদুঁর দৌড়ের প্রতিযোগিতায় ক্লান্ত, দাদু ঠাকুমা তুতো-ভাইবোন হীন, পাখ মাখালি হীন, গাছপালা থেকে দূরে এরা হয়ে উঠতে পারে ভারসাম্যহীন, দাম্ভিক ও স্বার্থপর।
বর্তমান সংস্কৃতিতে তারুণ্য ও বার্ধক্যে মধ্যে ব্যবধান বেড়ে চলেছে। যেকোনো সম্পর্কের ক্ষেত্রে কৃত্রিম বন্ধনের রূপ। আন্তরিকতাময় সুক্ষ্ম বন্ধন সূত্রগুলি বিলুপ্তপ্রায়। তৈরি হচ্ছে কৃত্রিম বন্ধনের রূপ। ফলে জন্ম নিচ্ছে পারস্পরিক বিচ্ছিন্নতা বোধ।
” সকলের তরে সকলে আমরা, প্রত্যেকে আমরা পরের তরে। “কবির এই উক্তি বদলে গিয়ে হয়েছে, বাহ্যিক দরদ প্রকাশ, ব্যঙ্গময় সামাজিকতা হচ্ছে আধুনিক সময়ের রীতি।
গত সংখ্যা থেকে শুরু করা হয়েছে সম্পাদকীয় কলমের মাঝে দিনাজপুর ডেইলি ওয়েবসাইট ম্যাগাজিন বিনোদন বিভাগীয় পোস্টের সকল লিঙ্ক।
এই সংখ্যায় আছেন শ্রদ্ধেয় কবি দক্ষিণারঞ্জন রায় মহাশয়। গত সংখ্যায় ছিলেন ডাঃ অশোকা রায়। উল্লেখ করতে পারিনি নতুন প্রযুক্তিগত কারিগরি নিয়ে হিমশিম খেতে খেতে।
মহালয়ার সময় পুজো সংখ্যার লেখার জন্য আবেদন জানালাম এখন থেকেই। সকল কবি সাহিত্যিক পাঠককূলের প্রতি অপার শ্রদ্ধা শুভকামনা। প্রতি সংখ্যাতেই স্বীকার করি। সকলের অক্লান্তভাবে পাশে থাকার অঙ্গিকার এগিয়ে নিয়ে চলেছে সাহিত্যের অট্টালিকা।
ভালোবাসা সকলের জন্য অনেক।

বিনোদন বিভাগের লিঙ্ক দেওয়া হলো সকলের সুবিধার জন্য

http://www.dinajpurdaily.com/category/%e0%a6%ac%e0%a6%bf%e0%a6%a8%e0%a7%8b%e0%a6%a6%e0%a6%a8/

 

সম্পাদকীয় কলমে গীতশ্রী সিনহা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *