দক্ষিণ দিনাজপুরে প্রশাসনিক সভায় জেলা শাসককে কাজে অসন্তোষ মুখ্যমন্ত্রীর

বালুরঘাট, ১৯ নভেম্বরঃ আলিপুরদুয়ারের বিতর্কিত জেলা শাসককে দক্ষিণ দিনাজপুরের দায়িত্ব দিয়েও জনগণের উন্নয়নে নিখিল নির্মলের কাজ নিয়ে রুষ্ঠ রাজ্যের মুখ্যমন্ত্রী । মঙ্গলবার দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুরে স্টেডিয়াম মাঠে অনুষ্ঠিত প্রশাসনিক বৈঠকে জেলা শাসককে একাধিকবার ধমক দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় । রাজ্যের শীর্ষ প্রশাসনিক আধিকারিকদের উপস্থিতিতে নিজের পিঠ বাঁচাতে জেলা শাসক জেলা পরিষদের সভাধিপতির উপর দোষ চাপালেও মুখ্যমন্ত্রী তাতে কর্ণপাত করেননি । উল্টে তিনি বলেন, আপনি কাজ না করলে মানুষ আমাকে ধরবে । কেন উন্নয়ন কাজে এত অনীহা তাও জেলা শাসক নিখিল নির্মলের কাছে জানতে চান মমতা বন্দ্যোপাধ্যায় ।

এদিন গঙ্গারামপুর স্টেডিয়ামে মুখ্যমন্ত্রী হেলিকপ্টার অবতরণ করে বেলা দেড়টা নাগাদ । যারপর মুখ্যমন্ত্রী স্টেডিয়ামের অস্থায়ী মঞ্চে প্রশাসনিক বৈঠকে বসেন । অনুষ্ঠানের শুরুতেই কাশ্মীর ফেরত জেলার ১১৫ জন শ্রমিকদের হাতে ৫০ হাজার টাকার চেক তুলে দেন মুখ্যমন্ত্রী । এরপর জেলা শাসকের কাছে জেলার বিভিন্ন প্রকল্প পরিস্থতি জানতে চেয়ে খানিকটা উত্তেজিত হয়ে ওঠেন মমতা । প্রশাসনিক সভায় জেলার কাজকর্মের খতিয়ান চেয়ে পরিসংখ্যান তুলে ধরতে বলেন মুখ্য সচিব রাজীব সিনহা । জেলায় উন্নয়ন কাজের অগ্রগতি নিয়ে জেলা শাসককের কৈফিয়ত তলব করেন মুখ্যমন্ত্রী । সকলকে নিয়ে আলোচনায় বসা সহ জেলা পরিষদ ও পঞ্চায়েতগুলিকে কোন কাজ কর্মের খবর না জানানো নিয়েও জেলা শাসককে ধমক দেন তিনি ।

এদিনের বৈঠকে জেলা পরিষদের সভাধিপতি অনুপস্থিত থাকায় ক্ষোভ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী । জেলাশাসককে নির্দেশ দেন জেলা পরিষদের কাজকর্ম দেখবার বিষয়ে । পাশাপাশি আইনি ব্যাপারে কাজকর্ম পরিদর্শন করতে নির্দেশ দেওয়া হয় আইনজীবী ও প্রাক্তন বিধায়ক শংকর চক্রবর্তীকে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *