দাদনে কাজে গিয়ে জম্মু কাশ্মীরে রহস্যজনক ভাবে খুন দক্ষিণ দিনাজপুরের রাজমিস্ত্রি

বালুরঘাট, ১৪ নভেম্বরঃ দাদন নিয়ে কাজ করতে গিয়ে জম্মু কাশ্মীরে রহস্যজনক ভাবে এক ঠিকা শ্রমিকের মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য । পরিকল্পিত ভাবে খুনের অভিযোগ তুলেছেন মৃতের পরিবার । ঘটনায় কালিয়াচকের এক ঠিকাদারের বিরুদ্ধে লিখিত অভিযোগ পেয়ে ঘটনার তদন্তে নেমেছে পুলিশ । দক্ষিণ দিনাজপুর জেলার তপন ব্লকের হরসুরা পঞ্চায়েতের জগদীশবাটি এলাকার ঘটনা । পুলিশ জানিয়েছে মৃত ওই রাজমিস্ত্রির নাম সত্যেন ভুঁইমালী। এই ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে এলাকায়।

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, মথুরাতে কাজে নিয়ে যাবার জন্য ১৩ হাজার টাকা দিয়ে কালিয়াচকের এক ঠিকাদার রফিকুল সরকার ৩ নভেম্বর সত্যেনকে বাড়ি থেকে নিয়ে যায় । তারপর ৮ নভেম্বর রাতে পরিবারে ফোন আসে জম্মু কাশ্মীরে একটি নদীর ধারে সত্যেনের মৃতদেহ উদ্ধার হয়েছে । সেখানকার কাটরা থানা থেকে এমন খবর পেতেই মানসিক ভাবে ভেঙ্গে পড়েন সত্যেনের পরিবারের সদস্যরা । ঘটনার পর দিন মৃতদেহ আনতে জম্মু কাশ্মীরের উদ্দেশ্যে রওনা হয় ওই পরিবার । এমন মৃত্যু নিয়ে বেশকিছু তথ্য সামনে আসে । কেউ তুলে ধরে বিল্ডিং থেকে পড়ে গিয়ে মৃত্যু হয়েছে সত্যেনের । আবার কেউ সামনে আনে ঠাণ্ডায় মৃত্যু হয়ে থাকতে পারে । মথুরাতে কাজে গিয়ে জম্মু কাশ্মীরে মৃতদেহ উদ্ধারের এমন ঘটনায় পরিকল্পিত ভাবে খুনের অভিযোগ তুলেছেন পরিবারের লোকেরা । তাঁদের দাবী, দুই ঠিকাদার ষড়যন্ত্র করে খুন করেছে সত্যেনকে ।
জানাগেছে, আর্থিক ভাবে দুর্বল হওয়ায় সত্যেনের পরিবারের সকলেই প্রায় বাইরে কাজ করতে যান । যে সূত্রেই কালিয়াচকের অপর এক ঠিকাদারের কাছে কাজে যাবে বলে দু’হাজার টাকা নিয়েছিল সত্যেন । পরে অবশ্য অপর ঠিকাদার রফিকুল সরকারের কাছে বেশী টাকা পেয়ে নিজের মত পরিবর্তন করেন রাজমিস্ত্রি । ফলে আগের দুই হাজার টাকার মধ্যে এক হাজার টাকা ঘুরিয়েও দিয়েছিলেন তিনি । বাকি টাকা শোধ দিতে না পারায় তাঁকে মারধর করাও হয়েছিল । এই দুই ঠিকাদারের যোগসাজশেই এমন খুন বলে দাবী পরিবারের । যদিও এই অভিযোগ করতে গেলে প্রথমে তা নিতে অস্বীকার করে তপন থানার পুলিশ । পরে অভিযোগ নিলেও কোন রিসিভ কপি দেওয়া হয়েছি ।
মৃতের ভাই সনৎ ভুঁইমালী বলেন, ষড়যন্ত্র করে খুন করা হয়েছে । এই ঘটনায় জড়িত রয়েছে দুই ঠিকাদার ।
মৃতের বাবা দুলাল ভুঁইমালী ও মা ফাল্গুনী ভুঁইমালী জানিয়েছেন, অভাবের তাড়নায় তাঁদের পরিবারের সদস্যদের ভিন রাজ্যে কাজ করতে হয় । দাদনের বিনিময়ে দুই ঠিকাদার তাঁদের ছেলেকে কাজে নিয়ে যেতে চেয়েছিল । তাঁদের ছেলের খুনের সঠিক বিচার চান ।
তপন থানার ওসি সৎকার সাংবো জানিয়েছেন, লিখিত অভিযোগ দায়ের হয়েছে । পুলিশ ঘটনার পূর্নাঙ্গ তদন্ত করে দেখবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *