রেশন ব্যবস্থায় স্বচ্ছতা আনতে হানা বিডিওর, অনিয়ম সামনে আসায় কড়া ব্যবস্থা

বালুরঘাট, ৮ নভেম্বরঃ মিড’ডে মিলের চাল সরবরাহ সহ রেশন দোকানের গ্রাহকদের সঠিক সামগ্রী বিলির বিষয় খতিয়ে দেখতে বিশেষ অভিযানে নামলেন হরিরামপুরের বিডিও । শুক্রবার হরিরামপুর ব্লকের বাগিচাপুর পঞ্চায়েতের বেশকিছু রেশন দোকানে হানা দিয়ে যাবতীয় পরিস্থিতি খতিয়ে দেখেন বিডিও সহ প্রশাসনিক আধিকারিকরা । বাগিচাপুরের হরিরামপুর রেশন দোকানে গিয়ে বেশকিছু অনিয়ম লক্ষ্য করে চটে যান বিডিও শ্রীমান বন্দ্যোপাধ্যায় । ডিস্ট্রিবিউটরের কাছে মজুত নিয়েও রেশন দোকানে মিড’ডে মিলের চাল না থাকায় ক্ষোভ প্রকাশ করেন বিডিও । ঘটনায় দোকানদারের কাছে এমন অনিয়মের কারণ জানতে চান তিনি । এমনকি বিষয়টি নিয়ে রেশন ডিলারের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া শুরু করেছে ব্লক অফিস । এদিন একই সাথে গোকর্ণ পঞ্চায়েতের একটি রেশন দোকানে হানা দেন বিডিও বলে সূতের খবর । যেখানে ৪০ কুইন্টাল চালের হিসাব দিতে পারেনি সংশ্লিষ্ট দোকানদার ।

রেশন ডিলার মেসার জানিয়েছেন, সমস্ত নিয়ম মেনেই রেশন বিলি করা হচ্ছে । গ্রাহকদের যাতে কোন অসুবিধা না হয় সেই দিককেই প্রাধান্য দেন তিনি ।
বিডিও শ্রীমান বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, রেশন ব্যবস্থায় স্বচ্ছতা আনতে এমন অভিযান চালানো হয়েছে । বেশকিছু ডিলারের অনিয়ম সামনে এসেছে । যাদের প্রত্যেকেই সতর্ক করে দেওয়া হয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *