এনআরসি ইস্যুতে প্রতিবাদ সভা তৃণমূলের, অনুপস্থিত থাকলেন মন্ত্রী রাজীব ব্যানার্জ্জী

বালুরঘাট, ২৬ সেপ্টেম্বরঃজন সমর্থন সামনে আনতে দলত্যাগী নেতা বিপ্লব মিত্রের পথে হাঁটলেন তৃণমূলের জেলা সভাপতি অর্পিতা ঘোষ। বালুরঘাট শহরের প্রাণকেন্দ্র থানা মোড় অবরুদ্ধ করে এনআরসি ইস্যুতে সভা করল তৃণমূল কংগ্রেস। বৃহস্পতিবার দুপুর থেকে এই সভা ঘিরে দীর্ঘ যানজটে চরম ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ। যদিও এদিন অনগ্রসর শ্রেণী কল্যাণ দপ্তরের মন্ত্রী রাজীব ব্যানার্জ্জীর উপস্থিতিতে এই সভা হবার কথা থাকলেও তিনি আসেননি। আশ্চর্যজনক ভাবে এদিনের প্রতিবাদ সভায় দেখা মেলেনি জেলা একমাত্র প্রতিমন্ত্রী বাচ্চু হাঁসদারও।

এনআরসির নামে বাঙালি তথা ভারতীয়দের বের করে দেওয়ার চক্রান্তের অভিযোগ তুলে আগে থেকে সরব হয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। যাকে ঘিরেই এদিন বালুরঘাটে একটি প্রতিবাদ সভার ডাক দেয় জেলা তৃণমূল কংগ্রেস। সংগঠনের ডাকে জেলার বিভিন্ন প্রান্ত থেকে হাজার হাজার মানুষ জমায়েত করেন বালুরঘাটের থানা মোড় এলাকায়। প্রচুর মানুষের সমাগমে অবরুদ্ধ হয়ে পড়ে এলাকা। যাকে ঘিরে চরম সমস্যায় পড়েন স্কুলের ছাত্রছাত্রী থেকে শুরু করে অফিস যাত্রী ও সাধারণ মানুষ। এদিনের সভায় কেন্দ্রকে আক্রমণ করেন জেলা তৃনমূল নেতৃত্বরা। জেলা সভাপতি অর্পিতা ঘোষ ছাড়াও উপস্থিত ছিলেন কার্যকরি সভাপতি শুভাশিস পাল, দেবাশীস মজুমদার, বিধায়ক গৌতম দাস, তোরাব হোসেন মন্ডল প্রমুখ। যদিও এদিনের সভার মূল বক্তা হিসাবে অনুপস্থিত ছিলেন মন্ত্রী রাজীব ব্যানার্জ্জী।

উল্লেখ্য, দ্বিতীয় বার জেলা তৃণমূল সভাপতি থাকাকালীন জনসাধারণকে বিপাকে ফেলে বালুরঘাটের থানামোড় এলাকায় কয়েকটি সভা করেছিলেন বর্তমানে দলত্যাগী বিপ্লব মিত্র। শেষ বার মন্ত্রী ফিরদাহ হাকিমের উপস্থিতিতে সভা হবার কথা থাকলেও ঘটনা চক্রে তিনি ছিলেন না। সেই একই ঘটনার পুনুরাবৃত্তি হল বর্তমান জেলা সভাপতি অর্পিতা ঘোষের হাত ধরে। মানুষজনকে বিপাকে ফেলে সভা হলেও অনুপস্থিত থাকলেন মূল বক্তা তথা মন্ত্রী রাজীব ব্যানার্জ্জী।

জেলা সভাপতি অর্পিতা ঘোষ জানিয়েছেন, এনআরসির বিরোধীতায় প্রতিবাদ সভার আয়োজন করা হয়েছিল। প্রচুর মানুষের জমায়েতে সার্থক হয়েছে তাঁদের উদ্দেশ্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *