পরাণপুরে গ্রাম জুড়ে টানা বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকার প্রতিবাদে জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ

বালুরঘাট, ২৫ সেপ্টেম্বরঃ বিদ্যুৎ দপ্তরের গাফিলতিতে টানা চারদিন ধরে বিদ্যুৎ বিচ্ছিন্ন আস্ত একটি গ্রাম ।সমস্যার সমাধানে দেখা নেই দপ্তরের আধিকারিকদের। ঘটনার প্রতিবাদে বুধবার সকাল থেকে পরানপুর এলাকায় বালুরঘাট-গাজোল ৫১২ জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান গ্রামের বাসিন্দারা। অবরোধের দীর্ঘ দু’ঘন্টা অতিক্রান্ত হলেও এলাকায় দেখা মেলেনি পুলিশ অথবা বিদ্যুৎ আধিকারিকের। ঘটনায় আরও ক্ষুব্ধ হয়ে ওঠে বিক্ষোভকারীরা। গ্রামবাসীদের অভিযোগ, টানা চারদিন ধরে ট্রান্সফরমার বিকল হয়ে রয়েছে। প্রচণ্ড গরম ও বৃষ্টির এই মরশুমে সন্ধ্যা নামতেই অন্ধকারে ডুবে যাচ্ছে গোটা গ্রাম। যার পরেও কোন হেলদোল নেই দপ্তরের কর্মীদের। বিষয়টি নিয়ে একাধিকবার দপ্তরে ফোন করবার পরেও কোন সদুত্তর মেলেনি। ফলে বাধ্য হয়েই এদিন বৃষ্টিকে উপেক্ষা করে রাস্তায় নামতে হয়েছে বাসিন্দাদের।

বিক্ষোভকারীদের তরফে কল্যান কবিরাজ ও ডুলি মার্ডিরা অভিযোগ করে বলেন, একদিকে গরমে নাভিশ্বাস উঠবার জোগাড়। তারপরে সামনে ছেলে মেয়েদের পরীক্ষা রয়েছে। অন্ধকারের জেরে তাদের পড়াশুনাও বন্ধ হয়ে রয়েছে। ঘটনার প্রতিবাদেই জাতীয় সড়ক অবরোধ করেছেন। যতক্ষন পর্যন্ত ট্রান্সফরমার মেরামতি না হবে, ততক্ষন চলতেই থাকবে এই অবরোধ।

ডিএসপি ধীমান মিত্র জানিয়েছেন, অবরোধের খবর পেয়ে বিদ্যুৎ দপ্তরে বিষয়টি জানানো হয়েছে। পরে আধিকারিকরা এলাকায় পৌঁছে সমস্যা সমাধানের আশ্বাস দিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *