রাস্তা সংস্কারের দাবীতে বিজেপি পরিচালিত পঞ্চায়েত প্রধান ঘেরাও, দেওয়া হল স্মারকলিপি

বালুরঘাট, ১১ সেপ্টেম্বরঃ  বেহাল ঢালাই রাস্তা সংস্কারের দাবীতে বিজেপি পরিচালিত পঞ্চায়েত প্রধানকে ঘিরে বিক্ষোভ দেখালেন উত্তেজিত গ্রামবাসীরা । বুধবার দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘটের অমৃতখন্ড পঞ্চায়েতের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে । অতিদ্রুত প্রায় এক কিলোমিটার দৈর্ঘ্যের ওই রাস্তা সংস্কারের দাবী জানিয়ে পঞ্চায়ে প্রধানকে স্মারকলিপিও দিয়েছেন বাসিন্দারা ।

বাসিন্দাদের অভিযোগ, দীর্ঘদিন আগে অমৃতখন্ড পঞ্চায়েতের দোল্লা  সংসদের সোদপুর গ্রামে প্রায় এক কিলমিটার দীর্ঘ একটি ঢালাই রাস্তা তৈরি করা হয়েছিল । তবে দীর্ঘসময় ওই রাস্তার সংস্কার না হওয়ায় বর্তমানে তা চলাচলের অযোগ্য হয়ে পড়েছে । পরিস্থিতি এতটাই খারাপ যে যখন তখন গ্রামের ওই রাস্তা পাশের পুকুরে তলিয়ে যেতে পারে । একই সাথে বেহাল রাস্তার কারণে প্রতিনিয়ত দুর্ঘটনার কবলে পড়ছেন বাসিন্দারা । যার প্রতিবাদেই এদিন রাস্তা সংস্কারের দাবীতে সরব হন বাসিন্দারা । পঞ্চায়েত গিয়ে প্রধানকে ঘিরে বিক্ষোভ দেখান উত্তেজিত সকলেই । দ্রুততার সাথে যাতে ওই রাস্তা তৈরি হয় তার দাবীতেও একটি স্মারকলিপি তুলে দেওয়া হয়েছে পঞ্চায়েত প্রধান মেরিলা মুর্মুকে ।

গ্রামের বাসিন্দা অনুপ মন্ডল, কৃষ্ণ ঘোষ জানিয়েছেন, দীর্ঘদিন রাস্তা সংস্কার না হওয়ায় চরম সমস্যায় পড়েন গ্রামের বাসিন্দারা । বিষয়টি নিয়ে একাধিকবার পঞ্চায়েত থেকে ব্লক প্রশাসনকে জানিয়েও কোন ফল না হওয়ায় এদিন প্রধানকে ঘেরাও করার ডাক দেওয়া হয় । সকলে মিলে রাস্তা সংস্কারের দাবী জানানো হয়েছে ।

অমৃতখন্ড পঞ্চায়েতের প্রধান মেরিলা মুর্মু জানিয়েছেন, বাসিন্দাদের অভিযোগ তিনি শুনেছেন । অতিদ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বিষয়টি দেখাতে বলা হয়েছে । বাসিন্দাদের যাতে আর সমস্যায় পড়তে না হয় তা দেখা হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *