স্ত্রীর মর্যাদার দাবীতে স্বামীর বাড়ির সমনে টানা ধর্না মহিলার, পাশে দাঁড়ালেন প্রতিবেশীরা

বালুরঘাট, ৯ সেপ্টেম্বরঃ  স্বীকৃতি পেতে ২২ দিন ধরে স্বামীর বাড়ির সামনে ধর্না এক মহিলার । পরিস্থিতি বুঝে বাড়ি ছেড়ে পলাতক অভিযুক্ত যুবক সহ পরিবারের লোকেরা । দাবী পুরন না হলে আমরণ অনশনের মাধ্যমে আত্মহত্যার হুমকি মহিলার । দক্ষিণ দিনাজপুর জেলার কুমারগঞ্জ ব্লকের দিওড় পশ্চিমপাড়া এলাকার ঘটনা । প্রতিবেশীরা ধর্নারত মহিলার পাশে দাঁড়িয়ে তাঁর দাবী মেনে নেওয়ার পক্ষে সায় দিয়েছেন ।

দিওড়ের পাঁচপুকুর গ্রামের বাসিন্দা মাজিদুর শাহর মেয়ে নাসরিন খাতুন । বছর দুয়েক আগে পার্শ্ববর্তী গ্রাম পশ্চিমপাড়ার বাসিন্দা সোয়েল রানার সাথে তাঁর পরিচয় হয় । একে অপরের বাড়িতে বাড়িতে আসা যাওয়া ও কলেজে কথাবার্তার মাধ্যমে দুজনের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে । সেই সূত্রে তাঁদের মধ্যে শারীরিক সম্পর্কও হয়েছিল । যার পরেই ২০১৮ সালের অক্টোবর মাসে রেজিস্ট্রি করে তাঁরা । কিন্তু বাড়িতে তোলা নিয়ে নানা টালবাহানা করতে থাকে সোয়েলের পরিবার বলে অভিযোগ। এমন ঘটনার প্রতিবাদেই ২২ দিন ধরে ওই যুবকের বাড়ির সামনে ধর্নায় বসেছে নাসরিন । যদিও এমন পরিস্থিতি দেখে বাড়ি ছেড়ে পালিয়েছে সোয়েল সহ তাঁর বাবা, মা ও বোন । যার পর থেকে স্থানীয়দের দেওয়ার খাবার খেয়ে ধর্না চালিয়ে যাচ্ছে মহিলা । কোন কোন দিন অনাহারেও থাকতে হয় তাঁকে ।

নাসরিন খাতুন জানিয়েছেন, বিয়ের প্রতিশ্রুতি দিয়ে তাঁর সাথে রেজিস্ট্রি করেছে সোয়েল । শারীরিক সম্পর্কও হয়েছে তাদের মধ্যে । এমন অবস্থায় তাঁকে স্ত্রীর মর্যাদা না দিলে আমরণ অনশনের মাধ্যমে আত্মহত্যা করতে প্রস্তুত সে ।

মহিলার মা জাহানারা বিবি জানিয়েছেন, রেজিস্ট্রির পরেও কেন সম্পর্ক মানবে না । তাঁর মেয়ের সাথে যে অন্যায় হয়েছে তা মেনে নেওয়া যায় না ।

প্রতিবেশী সাদ্দাম মন্ডল, আব্দুল সাত্তার মন্ডল ও জেবুন বেওয়া জানিয়েছেন, মহিলার দাবী যুক্তিযুক্ত । এই বিষয়ে প্রশাসনের উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করতে হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *