বেআইনী ভাবে পাট্টার দেওয়ার নামে টাকা তোলার অভিযোগ ইংরেজবাজার পুরসভার চেয়ারম্যানের বিরুদ্ধে আনলো ভাইস চেয়ারম্যান

৬ই সেপ্টেম্বর, মালদাঃ জলাভূমি ভরাট করে বেআইনী ভাবে পাট্টার দেওয়ার নামে টাকা তোলার অভিযোগ আনলেন ইংরেজবাজার পুরসভার ভাইস চেয়ারম্যান। গত ২৮ আগস্ট এর পর থেকে ইংরেজবাজার পৌরসভার অচলাবস্থা এখনো কাটেনি। রাজ্য তৃণমূল নেতৃত্ব তৃণমূল পরিচালিত ইংরেজবাজার পৌরসভার কাউন্সিলারদের সঙ্গে আলোচনা করে সমস্যা মিটিয়ে নিতে বলেছিলেন। কিন্তু সেই সমস্যা তো মিটেনি বরং সমস্যা আরও বাড়ছে।

শুক্রবার ইংরেজবাজার পৌরসভার উপ পৌরপ্রধান দুলাল সরকার গুরুতর অভিযোগ আনলেন পৌরসভার চেয়ারম্যান নীহার রঞ্জন ঘোষের বিরুদ্ধে। ইংরেজবাজার পৌরসভার তিন নম্বর ওয়ার্ডে পুকুর ভরাট করে সেই জমির প্লট করা হচ্ছে। ওই ওয়ার্ডের কাউন্সিলর পরিতোষ চৌধুরী মানুষের কাছে টাকার বিনিময়ে পাট্টা দেওয়া হবে বলে টাকা তুলছেন। ইংরেজবাজার পৌরসভার চেয়ারম্যান নিহার রঞ্জন ঘোষ বেআইনিভাবে একটি নির্দেশ জারী করেছেন। যেন এখানে পাট্টা দেওয়া হয়। সেই কারণে উপ পৌরপ্রধান এই নির্দেশকে অবৈধ বলে বাতিল করে দেন।

 

এই ঘটনায় ভাইস চেয়ারম্যান দুলাল সরকার বলেন, কোনো রকম বোর্ড মিটিং-এ আলোচনা ছাড়াই চেয়ারম্যান এই নির্দেশ জারী করেছেন। মুখ্যমন্ত্রী যেখানে বলছেন জলাভূমি ভরাট করা যাবে না। সেখানে কিভাবে ওই কাউন্সিলার পুকুর ভরাট করে টাকা তুলছেন। আমরা রাজ্য নেতৃত্ব সহ পৌরমন্ত্রীকে এই বেনিয়মের কথা লিখিত ভাবে জানিয়েছি। যেখানে পৌরসভা নিজস্ব জঞ্জাল ফেলার জায়গা নেই, জল নিকাশী ব্যবস্থা নেই সেখানে এই ভাবে জলাভূমি বেআইনী ভাবে ভরাট করা অপরাধ। গ্রীণসিটির জন্য মুখ্যমন্ত্রী লক্ষ লক্ষ টাকা দিচ্ছেন। কিন্তু জায়গার অভাবে সেই টাকা কাজে লাগানো যাচ্ছে না। আমরা চাই ওই জায়গাতে ব্যক্তিগত ভাবে কাউকে জমি না দিয়ে বহুতল নির্মান করে গৃহহীনদের ঘর দিলে সেটা অনেক কাজে লাগবে। মুখ্যমন্ত্রী বার বার বলছেন গৃহহীনদের ঘর দিতে। টাকা পৌরসভাতে এসে পরেও আছে। কোন বোর্ড মিটিং না হওয়াতে সেই টাকা কাজে লাগাতে পারছি না। কোন বোর্ড মিটিং ছাড়া কিভাবে এই বেআইনী কাজ হচ্ছে আমরা কিছুই জানি না। তাই আমি ওই নির্দেশ খারিজ করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *