কাজ হারাতে চলেছেন বালুরঘাট পৌরসভার অস্থায়ী কর্মীরা, রাজ্যের নির্দেশিকা পুরসভায়

বালুরঘাট, ২৭ আগস্টঃ  রাজ্যের নির্দেশিকায় কাজ হারাতে চলেছেন বালুরঘাট পৌরসভার প্রায় ৮০০ জন অস্থায়ী কর্মী । তৃনমূল বোর্ডের নিয়োগ করা কর্মীদের বেতন দেওয়ার পর্যাপ্ত অর্থ না থাকায় এমন সিদ্ধান্ত রাজ্যের বলে সূত্রের খবর । ফলে আগামী কিছু দিনের মধ্যেই রোজগারের সম্বল হারাতে পারেন পুরসভার সাফাই কর্মী থেকে শুরু করে সুপারভাইজার সহ অন্যান্যরা । জানাগেছে, রাজ্যের তরফে পাঠানো ওই নির্দেশিকায় বলা হয়েছে নিয়োগ করা কর্মীদের বেতন দিতে পুরসভার ওনফান্ড অথবা বিভিন্ন প্রকল্পের টাকা ব্যবহার করা যাবে না । আর এতেই বিপাকে পরেছেন নিয়োগপ্রাপ্ত ওই সব কর্মীরা ।

বালুরঘাট পৌরসভার বিদায়ী চেয়ারম্যান রাজেন শীল জানিয়েছেন, বিওসির মিটিং করেই সাফাই কর্মীদের নিয়োগ করা হয়েছে । সেক্ষেত্রে তাঁদের কোন সমস্যা হবার কথা নয় । অন্যান্য কর্মীদের সমস্যা হতে পারে ।

পুরসভার বিরোধী কাউন্সিলর প্রলয় ঘোষ জানিয়েছেন, কর্মীদের বেতন সংক্রান্ত একটি নির্দেশিকা তিনি পেয়েছেন । যার ফলে সমস্যায় পড়বে অস্থায়ী কর্মীরা ।

বালুরঘাট পৌরসভার বোর্ড অফ অ্যাডমিনিস্ট্রেটর অর্পিতা ঘোষ বলেন, নির্দেশিকা হাতে পেয়েছেন । বিষয়টি নিয়ে আলোচনা করে দেখা হবে । প্রয়োজনে রাজ্যে চিঠিও পাঠানো হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *