পাকা রাস্তার দাবীতে বিডিও, ওসিকে আটকে বিক্ষোভ, টায়ারে আগুন ধরিয়ে পথ অবরোধ তপনে

বালুরঘাট, ২১ আগস্টঃ বেহাল মাটির রাস্তা সারাইয়ের দাবীতে   বিডিও এবং ওসিকে ঘেরাও করে বিক্ষোভ দেখালেন উত্তেজিত গ্রামবাসীরা । বুধবার দক্ষিণ দিনাজপুর জেলার তপন ব্লকের গোফানগর পঞ্চায়েতের ধিরুভাজি এলাকার ঘটনা । এলাকায় তপন-বালুরঘাট রাজ্য সড়কে টায়ার জ্বালিয়ে পথ অবরোধ করেন বাসিন্দারা । রাস্তায় গরুর গাড়ি আড়াআড়ি ভাবে রেখে যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয় । রাস্তার দুই ধারে আটকে পড়ে সাধারণ মানুষ থেকে যাত্রীবাহী গাড়ি সবকিছুই । সকাল ৯টা থেকে রাজ্য সড়ক আটকে বাসিন্দাদের বিক্ষোভ অবরোধে সাধারণ মানুষ চরম সমস্যায় পড়লেও ঘটনার দীর্ঘ চার ঘন্টা পরে এলাকায় পৌঁছায় এলাকার বিডিও । খবর পেয়ে এলাকায় ছুটে যায় কুমারগঞ্জ থানার ওসি সহ বিশাল পুলিশ বাহিনী । পরিস্থিতি এতটাই উত্তপ্ত হয়ে ওঠে যে বিডিও সহ ওসিকে ঘিরেও বিক্ষোভ দেখায় বাসিন্দারা । তাঁদের দাবী যতক্ষণ না জেলা শাসক ও মন্ত্রী তাঁদের আশ্বাস দেয় ততক্ষণ চলবে অবরোধ ।
তপনের হাসনগর থেকে মোশাকপুর পর্যন্ত ৩ কিলোমিটার মাটির রাস্তা দীর্ঘদিন থেকেই বেহাল হয়ে পড়ে রয়েছে । বর্ষার জলে কাদায় পরিপূর্ণ হয়ে উঠেছে ওই মাটির রাস্তা । ফলে চরম সমস্যায় পড়েছেন এলাকার বাসিন্দারা । অভিযোগ, বেহাল রাস্তার কারণে হাসনগর, মোশাকপুর, বাগানপাড়া, উত্তর হাসনগর সহ আরও বেশকিছু গ্রামের বাসিন্দারা বিপাকে পড়েন । এলাকার প্রাথমিক বিদ্যালয় থেকে অঙ্গনওয়ারী সেন্টার প্রভৃতিতে যেতেও সমস্যা হয় ছোটছোট ছাত্রছাত্রীদের । সঠিক সময়ে স্কুলে পৌঁছাতে বিপাকে পড়তে হয়ে শিক্ষক শিক্ষিকাদেরও । যার প্রতিবাদেই এদিন বাসিন্দারা একত্রিত হয়ে এলাকায় পথ অবরোধ করে বিক্ষোভে নামেন । হাতে প্লাকার্ড ফেসটুন নিয়ে রাস্তায় দাঁড়িয়ে অবরোধে সামিল হন বাদিন্দারা । টায়ারে আগুন ধরিয়ে প্রতিবাদ জানান উত্তেজিতরা । এলাকায় বিডিও সহ তপন থানার ওসি পৌঁছালেও তাঁদের ঘিরেও চলে বিক্ষোভ । খবর লেখা পর্যন্ত ঘেরাও হয়ে থাকেন সরকারি দুই আধিকারিক ।
এলাকার বাসিন্দা আনসার আলী মিয়াঁ, সিরাজুল রহমান জানিয়েছেন, দীর্ঘদিন ধরে তাঁদের রাস্তা বেহাল হয়ে পড়ে রয়েছে । যতক্ষণ না জেলা শাসক সহ এলাকার মন্ত্রী এসে তাঁদের আশ্বাস দেবেন ততক্ষণ চলবে অবরোধ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *