ডেঙ্গু রোধে এলাকার জঞ্জাল সাফাই করলেন জেলাশাসক, নিজে হাতে ব্লিচিং ছড়িয়ে সচেতনতা আর বার্তা দিলেন সাধারণ মানুষকে

৯ই আগষ্ট, বালুরঘাটঃ  ডেঙ্গু প্রভাবিত এলাকায় জঞ্জাল পরিষ্কার ও ব্লীচিং ছড়িয়ে সচেতনতার বার্তা দিলেন দক্ষিণ দিনাজপুর জেলা শাসক। শুক্রবার সকালে জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুকুমার দেকে সঙ্গে নিয়ে বালুরঘাটের বোল্লার বড়া এলাকায় নিজ হাতে নোংরা আবর্জনা পরিষ্কার করেন নিখিল নির্মল। এদিনের স্বচ্ছতা অভিযানে অংশগ্রহণ করেন স্বাস্থ্যকর্মীরা সহ জেলা প্রশাসনের একাধিক আধিকারিক ও কর্মীরা। এলাকায় সচেতনতামূলক রেলি করে স্বচ্ছতার বার্তা দেয়া হয় সাধারণ মানুষকে।

জানাগেছে বেশ কিছুদিন ধরে ডেঙ্গুর আক্রমণে বড়া এলাকার পাঁচ জন বাসিন্দা অসুস্থ হয়েছে। যাদের মধ্যে একজন শিশু রয়েছে। বালুরঘাট হাসপাতাল থেকে চারজন সুস্থ হয়ে বাড়ি ফিরলেও আশঙ্কাজনক অবস্থায় রয়েছে শিশুটি। আর এমন পরিস্থিতিতে এই এলাকায় যাতে নতুন করে ডেঙ্গুর থাবা না পড়ে সেদিকে লক্ষ্য রেখে এমন সচেতনতামূলক অভিযানে নামেন জেলা শাসক। শুক্রবার সকাল সকাল জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক কে সঙ্গে নিয়ে জেলা শাসক নিখিল নির্মল পৌঁছান বরা গ্রামে। একপ্রকার বৃষ্টিকে উপেক্ষা করেই এলাকার জঞ্জাল পরিষ্কার পরিচ্ছন্ন করতে হাত লাগান সরকারি কর্মীরা। নিজে হাতে ব্লিচিং ছড়িয়ে জনসাধারণকে সচেতনতার পাঠ দেন জেলাশাসক নিখিল নির্মল। পাশাপাশি এলাকায় যাতে নতুন করে ডেঙ্গুর প্রভাব না পড়ে তার জন্য দুটি মেডিকেল টিম রাখা হয়েছে গ্রামে, যারা পরিস্থিতির উপর নজর রাখবেন।

দক্ষিণ দিনাজপুর জেলা শাসক নিখিল নির্মল জানিয়েছেন, অক্টোবর মাস পর্যন্ত মিশন নির্মল বাংলার প্রচার চলবে। এদিন ট্যাঙ্গো প্রভাবিত এলাকায় নোংরা আবর্জনা সাফাই করা হয়েছে। সাধারণ মানুষকে সচেতন করতে একটি মিছিল অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *