মূখ্যমন্ত্রীর সেভ গ্রীন স্টে ক্লিন বার্তাকে সফল করতে বালুরঘাট হাসপাতালে বৃক্ষরোপন

বালুরঘাট ১ আগষ্টঃ উষ্ণায়ন পরিবেশের দিকে লক্ষ্য রেখে রাজ্যে সেভ গ্রীন স্টে ক্লিন মুখ্যমন্ত্রীর বার্তা সফল করতে আজ আসরে নামল দক্ষিন দিনাজপুর জেলা প্রশাসন।

আজ দুপুরে বালুরঘাট হাসপাতাল প্রাঙ্গণকে পরিষ্কার রাখার জন্য জেলা প্রশাসনের কর্তা ব্যক্তিদের পাশাপাশি শহরের বিদ্যালয়ের কন্যাশ্রীরাও হাত লাগায়। হাসপাতালে ভর্তি থাকা রোগীরা যাতে শুদ্ধ বাতাস নিয়ে নিজেদের দ্রুত সুস্থ করে তুলতে পারেন তার জন্য সবুজ করে তুলতে হাসপাতাল প্রাঙ্গণে বেশ কিছু চারা গাছ রোপন করা হয় আজ জেলা প্রশাসনের পক্ষ থেকে। অপরদিকে মানুষের মধ্যেও গাছ লাগানোর সচেতনতা গড়ে তোলার লক্ষে আজ হাসপাতালের সদ্য ছুটি পাওয়া সন্তান জন্মদাত্রী মায়েদের হাতে একটি করে চার গাছ প্রশাসনের পক্ষ থেকে তুলে দেওয়া হয়।

অপরদিকে জেলার বিভিন্ন ব্লকের স্কুল গুলির ছাত্র ছাত্রীদের মধ্যেও বনবিভাগের সহয়তায় জেলা প্রশাসনের পক্ষ থেকে তুলে দেওয়া হবে বলে জেলার অতিরিক্ত জেলা শাসক ( উন্নয়ন) রঞ্জন ঝাঁ জানিয়েছেন।

এছাড়াও আজ বালুরঘাটের বনবিভাগ পরিচালিত একটি পার্কে এই উপলক্ষে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। পাশাপাশি জনসাধারনের মধ্যে গাছ লাগানোর মাধ্যমে শহরকে সবুজায়ন ও জঞ্জাল মুক্ত রাখার জন্য বার্তা পৌছে দেবার লক্ষে হাসপাতাল প্রাঙ্গণ থেকে কন্যশ্রীদের নিয়ে পদযাত্রার ও আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন অতিরিক্ত জেলা শাসক রঞ্জন ঝাঁ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *