বালুরঘাট কৃষি কলেজ হোস্টেলের খাবার খেয়ে অসুস্থ ৭০ জন ছাত্র ছাত্রী, বাতিল পরীক্ষা

২৯শে জুলাই, বালুরঘাটঃ বালুরঘাট কৃ্ষি কলেজ হোস্টেলের খাবারে বিষক্রিয়ায় অসুস্থ ৭০ জন ছাত্র ছাত্রী। গুরুত্বর অসুস্থ হয়ে বালুরঘাট হাসপাতালে ভর্তি ৫ জন। পরিস্থিতি বেগতিক দেখে পরীক্ষা বাতিল কলেজের। সোমবার দক্ষিন দিনাজপুর জেলার বালুরঘাটের মাঝিয়ানের উত্তরবঙ্গ কৃ্ষি বিশ্ববিদ্যালয়ের অধিনস্ত কৃ্ষি কলেজে এমন ঘটনায় বিক্ষোভ ছাত্র ছাত্রীদের। তাদের দাবী বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসের পরীক্ষা বাতিল না হয়ে শুধু মাত্র বালুরঘাটের পরীক্ষা কেন বাতিল করলো বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

 

জানাযায় এইদিন মাঝিয়ান কৃ্ষি কলেজের তিন সেমিস্টার মিলিয়ে ছাত্র ছাত্রীর সংখ্যা রয়েছে ১২০ জন। শনিবার কলেজ হোস্টেলে মহাভোজের আয়োজন করা হয়। ১১ পদের খাবার খেয়েই রবিবার সকাল থেকে অসুস্থ হতে থাকে ছাত্রছাত্রীরা। প্রায় ৭০ জন ছাত্রছাত্রী অসুস্থ হতেই তাদের প্রাথমিক চিকিৎসা শুরু হয় কলেজ হোস্টেলে। যাদের মধ্যে পাঁচ জনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের বালুরঘাট সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে পরিস্থিতি বেগতিক বুঝে সোমবারের পরীক্ষা বাতিল করেন কলেজের ডিন। কিন্তু কলেজের এই সিদ্ধান্ত মেনে নিতে পারেনি কিছু ছাত্রছাত্রী। তাদের দাবী এর আগে কোচবিহারের পুন্ডিবাড়িতে বেশকিছু ছাত্র ছাত্রী অসুস্থ হয়ে পড়ায় বালুরঘাটের পরীক্ষাও বাতিল করা হয়েছিল। কিন্তু এবারে শুধু বালুরঘাটের পরীক্ষা বাতিল হয়েছে। যার প্রতিবাদেই এদিন কলেজ চত্ত্বরে বিক্ষোভ প্রদর্শন করে ছাত্রছাত্রীরা।

উত্তরবঙ্গ কৃ্ষি বিশ্ববিদ্যালয়ের অধিনস্ত মাঝিয়ান কৃ্ষি কলেজের ডিন ডঃ জ্যোতির্ময় কর্মকার জানিয়েছেন, হোস্টেলের খাবার খেয়ে প্রায় ৭০ জন ছাত্র ছাত্রী অসুস্থ হয়ে পড়ে। যার কারনেই সোমবার পরীক্ষা বাতিল করা হয়েছে। আগামীতে আলোচনার মাধ্যমে পুনরায় ঐ পরীক্ষার দিন ঠিক হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *