বাংলার নতুন রাজ্যপাল হলেন জগদীপ ধানকর

২০শে জুলাই, দিল্লিঃ পশ্চিমবঙ্গের নতুন রাজ্যপাল হলেন জগদীপ ধানকর। আচমকাই ৬ রাজ্যের রাজ্যপাল বদল করল কেন্দ্রীয় সরকার। শনিবার রাষ্ট্রপতি ভবন থেকে একটি বার্তা প্রকাশ করা হয়েছে। সেখানে পশ্চিমবঙ্গের রাজ্যপাল বদল করার সিদ্ধান্ত জানানো হয়েছে। পশ্চিমবঙ্গের বর্তমান রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী বদলে জগদীপ ধানকরকে আনা হয়েছে। ১৯৮৯ – ৯১ রাজস্থানের ঝুনঝুনু থেকে সাংসদ ছিলেন তিনি। সুপ্রিম কোর্টের বরিষ্ঠ আইনজীবী রূপেও পরিচিতি তাঁর। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীও ছিলেন।

 

শুক্রবার রাতে দিল্লিতে প্রধানমন্ত্রীর বাসভবনের এক বৈঠকে নতুন রাজ্যপালদের নাম চূড়ান্ত হয়। ২০১৪ সালের নরেন্দ্র মোদি সরকার কেন্দ্রে ক্ষমতায় আসার পর পশ্চিমবঙ্গের তৎকালীন রাজ্যপাল এম কে নারায়নকে সরিয়ে আনা হয়েছিল কেশরীনাথ ত্রিপাঠীকে। দ্বিতীয়বার ক্ষমতা দখলের পর বাংলার রাজ্যপাল বদলালেন নরেন্দ্র মোদির সরকারের।

রাম নায়েককে সরিয়ে উত্তরপ্রদেশের রাজ্যপাল করা হয়েছে গুজরাতের প্রাক্তন মুখ্যমন্ত্রী আনন্দীবেন প্যাটেলকে। ত্রিপুরার রাজ্যপাল হয়েছেন রমেশ বায়েস। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী লালজী ট্যান্ডনকে করা হয়েছে মধ্যপ্রদেশের রাজ্যপাল। বিহারের রাজ্যপাল হয়েছেন ফাগুন চৌহান। নাগাল্যান্ডের রাজ্যপাল পদে বসানো হয়েছে আর এন রবিকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *