বড় ভাঙন সরকারি কর্মচারী ফেডারেশনে! ইস্তফা সাধারণ সম্পাদক সঞ্জীব পালের

১২ই জুলাই, কলকাতাঃ রাজ্য সরকারি কর্মীদের সরকারপন্থী সংগঠনে বড় ভাঙন। প্রকাশিত খবর অনুযায়ী, ইতি মধ্যেই রাজ্য সরকারি কর্মচারি ফেডারেশনে নিজের পদে ইস্তফা দিয়েছেন সাধারণ সম্পাদক সঞ্জীব পাল। সূত্রের খবর অনুযায়ী, মুকুল রায়ের হাত ধরে কর্মী সংগঠনের ওই নেতার ঘরবদল এখন শুধুমাত্র সময়ের অপেক্ষা। আর ওই নেতার সঙ্গেই সংগঠন ছাড়ছেন বেশ কিছু রাজ্য সরকারি কর্মী।

 

পরিবহণ দফতরের কর্মী সঞ্জীব পালের পোস্টিং ছিল নবান্নের ১৪ তলায়। কয়েকমাস আগে তাঁকে হলদিয়ায় বদলি করা হয়েছিল। তিনি পরিবহণ দফতরের কর্মী হলেও, কর্মী সংগঠনের নেতা হিসেবে রাজ্য সরকারের প্রাস সব দফতরের কর্মীদের সঙ্গেই যোগাযোগ আছে। প্রকাশিত খবর অনুযায়ী, সঞ্জীব পাল মুকুল রায়ের হাত ধরার কথা উড়িয়ে দেননি।

লোকসভা নির্বাচনে দেখা গিয়েছিলে পোস্টাল ব্যালটে পিছিয়ে পড়েছে তৃণমূল কংগ্রেস। মুখ্যমন্ত্রী শুভেন্দু অধিকারীকে মুখ্য পরামর্শদাতার দায়িত্ব দিয়েছিলেন রাজ্য সরকারি কর্মচারী ফেডারেশনের। তৃণমূল কর্মী সংগঠনের নেতা সঞ্জীব পাল মন্ত্রীকে হোয়াটসঅ্যাপে সংগঠন থেকে পদত্যাগপত্র পাঠিয়েছেন। পাশাপাশি মন্ত্রী আপ্ত সহায়কের কাছেও লিখিত চিঠি দিয়ে এসেছেন বলে জানা গিয়েছে।

রাজ্য সরকারি কর্মীদের সরকারপন্থী সংগঠনের এই নেতা তাঁর ইস্তফা পত্রে বেশ কয়েকটি কারণ উল্লেখ করেছেন। তাতে তিনি বলেছেন, রাজ্যের যেসব কর্মীদের বহুদূরে বদলি করা হয়েছে, তাঁদের রি-ইনস্টেটমেন্ট, যা এখনও করা হয়নি। । যে সব দফতরের কর্মীদের ইউনিয়ন করার অধিকার হরণ করা হয়েছিল, সেই অধিকার ফিরিয়ে দেওয়া। এটাও করা হয়নি। এছাড়াও পে কমিশন নিয়ে অবিলম্বে সরকারের সিদ্ধান্ত ঘোষণা না কারণও উল্লেখ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *