কাজের টাকা না মেলায় মেম্বারের বাড়ী ঘেরাও এর পরে এবার বিজেপি প্রধানের বাড়ী ঘেরাও চকভৃগুতে

২৮শে জুন, বালুরঘাটঃ চকভৃগুতে গত দুইদিন আগে ১০০ দিনের কাজের টাকা না পেয়ে ঘেরাও হয়েছিলো আরএসপি গ্রাম পঞ্চায়েত সদস্যা রিয়া রাহা দাস, আর তার পরেই শুক্রবার ঘেরাও হলো বিজেপি পরিচালিত চকভৃগু গ্রাম পঞ্চায়েত প্রধান পার্থ দাসের বাড়ী। এইদিন কাজে নিযুক্ত শ্রমিক ও সুপারভাইজার সহ ৬জন গ্রাম পঞ্চায়েত সদস্যরা ঘেরাও করে বিক্ষোভ দেখাতে থাকে প্রধানের বাড়ীর সামন্যে। তাদের দাবী প্রধান সাংবাদিকদের সামনে মিথ্যা বক্তব্য পেশ করেছে, যার ফলে সদস্যদের বাড়ীতে চড়াও হচ্ছে গতবছর পূজায় নিযুক্ত ১৪ টি সংসদের শ্রমিকরা।জানাযায় গতবছর পূজার সময় পঞ্চায়েত এলাকায় জঙ্গল পরিষ্কার করবার জন্য নিয়োগ করা হয়েছিলো এই সব শ্রমিকদের কিন্তু তাদের আজ পর্যন্ত কোন টাকা তাদের দিতে পারেনি চকভৃগু গ্রাম পঞ্চায়েত।

 

ঘটনায় গত দুইদিন আগে আরএসপি গ্রাম পঞ্চায়েত সদস্যা রিয়া রাহা দাসের বাড়ী ঘেরাও করে বিক্ষোভ দেখায় কাজে নিযুক্ত শ্রমিকরা। আর এরপরেই পঞ্চায়েতের সব সদস্যরা এক জোট হয়ে দাবী করেন তাদের সেই কাজে নিযুক্ত শ্রমিকদের কোন টাকায় বরাদ্দ করা হয়নি, অথচ প্রধান পার্থ দাস তাদের টাকা দিয়ে দিয়েছে বলে সাংবাদিকদের যে বক্তব্য দিয়েছে তাতে বিভ্রান্তি তৈরি হয়েছে এলাকার মানুষদের মধ্যে। সেই কারণেই এইদিন তাদের প্রধানের বাড়ীর সামনে এইদিনের এই অবস্থান বিক্ষোভ বলে মন্তব্য করেন তৃণমূল গ্রাম পঞ্চায়েত সদস্য চন্দন চোহান। তিনি জানান বিজেপি ইচ্ছাকৃত ভাবে মানষের মধ্যে ভুল বার্তা দিতে চাইছেন। যে টাকা কোন ভাবে প্রদান করা হয়নি সেই টাকা দেওয়া হয়েছে বলে প্রধান যে মন্তব্য করেছে তা ফিরিয়ে নিয়ে, টাকা প্রদানের দিন না জানানো পর্যন্ত এই অবস্থান বিক্ষোভ চলবেই। এই ঘটনার খবর পেয়ে এলাকায় পৌছায় বালুরঘাট থানার বিশাল পুলিশ বাহিনী।

এই বিষয়ে চকভৃগু গ্রাম পঞ্চায়েত প্রধান পার্থ দাসকে জিজ্ঞাসা করা হলে তিনি আমাদের জানান এই তিনি বলে ছিলেন যেখানে যেখানে ১০০ দিনের কাজ হবে সেইখানে এই কাজে নিযুক্ত শ্রমিকদের টাকা ঢুকিয়ে দিয়ে এই তাদের পারিশ্রমিক প্রদান করা হবে। কিন্তু মেম্বাররা সেই কাজ না করায় সমস্যা হয়েছে। তাই বেশ কিছু এলাকায় কাজ হলেও সেই টাকা তারা পাইনি। এখন কিভাবে টাকা দেওয়া যায় সেই চিন্তা ভাবনা করা হচ্ছে।

এইদিন দীর্ঘক্ষন ধরে চলা এই বিক্ষোভ কর্মসূচী অবশেষে প্রধানের দেওয়া আশ্বাসে স্বাভাবিক হয়। সবার সামনে প্রধান আশ্বাস দেন সোমবার তাদের টাকা দেবার ব্যাবস্থা করা হবে। এরপরে উঠে যায় অবস্থান বিক্ষোভ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *