বালুরঘাট দুধ বাজারে মিললো প্ল্যাস্টিক দুধ, চাঞ্চল্য এলাকায়

১৭ জুন, বালুরঘাটঃ আবারও প্ল্যাস্টিক দুধের দেখা মিলল বালুরঘাটে। এর আগেও বালুরঘাট শহরের পুরসভা পরিচালিত দুধ বাজার থেকে দুধ কিনে বেশ কয়েকবার শহরের বাসিন্দাদের একই ঘটনার স্বীকার হতে হলেও হেল দোল নেই পুরসভার স্বাস্থ্য বিভাগের বলে অভিযোগ। শহর বাসির আর ও অভিযোগ বার বার একই ঘটনা সামনে এলেও পুরসভার নজরদারি না চালানোর জন্যই শহরবাসিকে এই ভেজাল বিষাক্ত দুধ বাজার থেকে কিনে বাড়ি ফিরতে হচ্ছে।

 

গতকাল বালুরঘাট শহরের চকভৃগু অঞ্চলের ময়ামারির বাসিন্দা পেশায় শিক্ষিকা রীমা সরকার মন্ডল স্কুল থেকে ফেরার পথে তার বাড়ির জন্য বালুরঘাট দুধ বাজার থেকে দুই লিটার দুধ কিনে বাড়ি নিয়ে যান। বাড়িতে নিয়ে গিয়ে দুধ জাল দিতেই তার চক্ষু চড়ক গাছ। দুধ জাল দেবার পরই তিনি দেখতে পান দুধ জমাট বেধে প্ল্যাস্টিকের মত হয়ে গেছে। সঙ্গে সঙ্গে তিনি তার স্বামী হীরেন মন্ডলকে ডেকে বিষয়টি দেখান। তাদেরও মনে পড়ে যায় বালুরঘাটে এর আগেও এভাবে প্ল্যাস্টিক দুধের দেখা মিলেছিল। এরপরেই তারা দুধের কড়াই থেকে ওই প্ল্যাস্টিক দুধের থেকে তা টেনে বেড় করতে থাকেন। বিষয়টি যাতে অন্যদের নজরে আনা যায় তার জন্য সংগে সংগে মোবাইলে ভিডিও করে রাখেন পেশায় শিক্ষিকা রীমা দেবী।

এদিকে বিকেলে খবর ছড়িয়ে পড়তেই রীমা দেবীর বাড়িতে ভীড় জমায় পাড়া প্রতিবেশিরা। প্লেটে যত্ন করে তুলে রাখা ওই জমাট বাধা প্ল্যাস্টিকের দুধ গুলো প্রতিবেশিরা দেখেন। জমাট বাধা দুধের কুন্ডলি গুলো তারা হাতে নিয়ে নেড়ে চেরে দেখতে পান সেখান থেকে অদ্ভুত পচা দুর্গন্ধ বেড়চ্ছে। যা বার বার জল দিয়ে হাত ধুলেও ওই দুর্গন্ধ হাত থেকে যাচ্ছে না। তাদের মধ্যেও এই নিয়ে ক্ষোভ দেখা দেয়।সবার বক্তব্য দুধ শিশু থেকে অসুস্থ মানুষ সেবন করে থাকে তাদের জীবন ধারনের জন্য। সেখানে এই ভাবে সবার সামনে দুধ বাজারে ভেজাল ও বিষাক্ত দুধ বিক্রি দিনের পর দিন চলবে তা মেনে নেওয়া যায় না।

যদিও এই ব্যাপারে পুরকর্তৃপক্ষের কোন বক্তব্য পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *