ধর্ষককে মাথা ন্যাড়া করে মাথায় আলকাতরা ঢেলে গ্রাম ঘোরালো বাসিন্দারা

বালুরঘাট, ১১ জুনঃ নাবালিকা স্কুলছাত্রীকে ধর্ষণের ঘটনায় অভিযুক্ত যুবকের মাথা ন্যাড়া করে আলকাতরা ঢেলে গ্রাম ঘোরালো বাসিন্দারা। গলায় জুতার মালা পড়িয়ে সকলের সামনে শাস্তি দেওয়া হয় অভিযুক্ত যুবক রাজিউল চৌধুরীকে। সোমবার দক্ষিণ দিনাজপুর জেলার কুমারগঞ্জ ব্লকের সঞ্জিয়া পঞ্চায়েতের রায়নন্দা গ্রামের ঘটনায় শোরগোল পড়েছে এলাকায়। যেকোনো ধর্ষণের ঘটনায় অভিযুক্তদের কঠোর শাস্তি দিতে এমন পদক্ষেপ নেওয়ার দাবি করেছেন অনেকেই। এদিন সকাল থেকে গ্রামে এমন ঘটনা চললেও কুমারগঞ্জ থানার পুলিশ কোন খবর পায়নি।

 

স্থানীয় সূত্রের খবর, রবিবার সন্ধ্যে নাগাদ বাড়ির পাশে কাজ করার সময় স্থানীয় আঙ্গিনা বড়ই হাই স্কুলের অষ্টম শ্রেণীর ওই ছাত্রীকে জোর করে টেনে নিয়ে গিয়ে জঙ্গলের ধারে ধর্ষণ করে অভিযুক্ত যুবক। বিষয়টি জানার পরে স্থানীয় কিছু তৃণমূল নেতা টাকা পয়সার বিনিময়ে ঘটনা ধামাচাপা দেওয়ার চেষ্টা করে বলে অভিযোগ। যা নিয়ে ক্ষিপ্ত হয়ে ওঠেন গ্রামের বাসিন্দারা। এক প্রকার প্রশাসনের উপর ভরসা না করেই সালিশি সভার মাধ্যমে অভিযুক্ত শাস্তির ব্যবস্থা করেন তারা। রবিবার রাত থেকে ওই যুবক পলাতক থাকলেও এদিন তাকে পাকড়াও করে গ্রামের বাসিন্দারা। সোমবার সমজিয়া পঞ্চায়েতের নির্দল প্রধান হুসমিন সরকারের উপস্থিতিতে বিচার হয়। সালিশি সভার মাধ্যমে অভিযুক্তকে ৪৫ হাজার টাকা জরিমানা করার পাশাপাশি তার মাথা ন্যাড়া করে আলকাতরা ঢেলে, গলায় জুতার মালা পরিয়ে গ্রাম ঘোরানো হয়।

সমজিয়া পঞ্চায়েতের প্রধান হুসমিন সরকার জানিয়েছেন, গ্রামবাসীরা পুলিশ প্রশাসনের উপর ভরসা করতে পারেননি। যে কারণেই অভিযুক্ত যুবককে মাথা ন্যাড়া করে আলকাতরা ঢেলে গ্রামে ঘুরিয়েছেন বাসিন্দারা। সালিশি সভার মাধ্যমে তাকে ৪৫ হাজার টাকা জরিমানা করেছেন তারা।কুমারগঞ্জ থানার পুলিশ জানিয়েছেন বিষয়টি তাদের জানা ছিল না । খোঁজ নিয়ে দেখা হবে । ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *