মিস ট্রান্স ইন্ডিয়া প্রতিযোগিতায় সেরা অ্যানি ফিরল বালুরঘাটে, শুভেচ্ছা জানালেন প্রতিবেশীরা

বালুরঘাট, ৭ জুন——  মিস ট্রান্স ইন্ডিয়া প্রতিযোগীতায়  ভারত সেরা হয়ে বালুরঘাটের বাড়িতে ফিরলেন বালুরঘাটের মেয়ে অনীক দত্ত  ওরফে অ্যানি ।  জামাই ষষ্ঠীর দিন দিল্লি থেকে জলপাইগুড়িতে শ্বশুরবাড়ি দেখা করে স্বামীকে নিয়ে বালুরঘাটে পৌছায় অ্যানি ।  বাবা মা সহ তাঁর আত্মীয় স্বজন ও নিজের নাচের ট্রুফের ছেলে মেয়েদের সাথে জয়ের আনন্দ ভাগ করে নেয় মিস ট্রান্স ইন্ডিয়া । এদিন বিকেলে সড়ক পথে বালুরঘাটের চকভৃগু এলাকার প্রিন্স ক্লাব পাড়ায় তার নিজের বাড়িতে ফিরতেই তাকে স্বাগত জানাতে হাজির ছিল তার গুনগ্রাহী ও বালুরঘাট শহরের বেশ কিছু  সাংষ্কৃতিক মঞ্চের সদস্যরা।

পুরুষ হয়ে জন্মালেও মন থেকে তিনি ছিলেন নারী। তাই সমাজের সব বাধা কাটিয়ে ২০১৮তে লিঙ্গ পরিবর্তন করে অ্যানি । জলপাইগুড়ির নয়াবস্তির বাসিন্দা সাগ্নিক চক্রবর্তীর সাথে বিয়ে হয় তাঁর। এখন সে জলপাইগুড়ির বৌমা অ্যানি। দিল্লিতে অনুষ্ঠিত এই বছরের মিস ট্রান্স ইন্ডিয়া প্রতিযোগিতার শেষ বারো জনের মধ্যে স্থান করে নিয়েছিল বালুরঘাটের  অ্যানি।  গত রবিবার প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে বাকি এগারজনকে অনায়াসে পরাজিত করে  তৃতীয় লিঙ্গের ভারত  সেরা সুন্দরীর খেতাব জয়ী হয় সে । অ্যানির পরবর্তী লক্ষ্য বিশ্বের দরবারে নিজেকে মেলে ধরা ।

জানাগেছে, ২০১৪ সালে অ্যানির লিঙ্গ পরিবর্তনের প্রক্রিয়া শুরু হয়। টানা দেড় বছর বিভিন্ন অপারেশনের পর অনীক  থেকে হয়ে ওঠেন অ্যানি। দক্ষিন দিনাজপুর জেলার তপনের একটি স্কুলে শিক্ষকতা শুরু করেন অ্যানি। ২০১৬ সালে সাগ্নিকের সঙ্গে আলাপ হয় অ্যানির। সাগ্নিকও স্কুল শিক্ষক। দু‘বছরের প্রেমপর্বের পর বিয়ে করেন দুজনে।

অ্যানি বলেন,‘বিয়ের আগেও মডেলিং করতাম। কিন্তু সংসারে মন দেওয়ার জন্য ছয়মাস মডেলিং থেকে দূরে ছিলাম।  স্বামীর উত্সাহেই ফের মডেলিং শুরু করি। ট্রান্স ইন্ডিয়া প্রতিযোগিতায় শেষ যোগ দিয়ে সেরা হওয়ার  স্থান দখল করায় আমি খুব খুশি। তিনি আরও বলেন, সবাই আশীর্বাদ করুন, যাতে আমি আরও এগিয়ে যেতে পারি। ন্যাশনাল চ্যাম্পিয়ন হয়ে দেশকে আন্তর্জাতিক স্তরে নিয়ে যেতে চাই।’

অ্যানির বাবা বাচ্চু দত্ত ও মা প্রিতি দত্ত জানিয়েছেন, মিস ট্রান্স ইন্ডিয়া প্রতিযোগীতা থেকে সেরার মুকুট নিয়ে মেয়ে ঘরে ফেরায় তাদের আনন্দিত।  বালুরঘাটের ভূমিকন্যার সাফল্যে  স্বভাবতই খুশির হাওয়া জেলায় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *