ফণীর আশঙ্কায় বাতিল হল ৪৩টি দূরপাল্লার ট্রেন

২রা মে, দিনাজপুর ডেইলি ডেস্কঃ শুক্রবার ঘণ্টায় প্রায় ২০৫ কিলোমিটার বেগে শক্তিশালী ঘূর্ণিঝড় ওড়িশায় উপকূলে আছড়ে পড়তে চলেছে। কলকাতা থেকে ঘূর্ণিঝড় ফণী এখন প্রায় হাজার কিলোমিটার দূরে রয়েছে।

কিন্তু তার আগেই সতর্কতার কারণে এখনও পর্যন্ত দক্ষিণভারত, ওড়িশা এবং এ রাজ্যের মধ্যে প্রায় ৪৩টি দূরপাল্লার ট্রেন বাতিল হল। পরিস্থিতি বুঝে অন্যান্য ট্রেনের গতিপথ পরিবর্তন বা বাতিল করা হতে পারে।

দক্ষিণ-পূর্ব রেল সূত্রে খবর, হাওড়া-শিয়ালদহ এবং দক্ষিণভারত-ওড়িশার মধ্যে বাতিল হয়েছেহাওড়া-পুরী শতাব্দী এক্সপ্রেস, করমণ্ডল, হাওড়া যশবন্তপুর এক্সপ্রেস, ফলকনামা, হাওড়া-মাইসুরু, রৌরকেলা-ভূবনেশ্বর সুপারফাস্ট এক্সপ্রেস। বাতিল হয়েছে, সাঁতরাগাছি-ম্যাঙ্গালুরু সেন্ট্রাল বিবেক এক্সপ্রেস, হাওড়া চেন্নাই মেল, সাঁতরাহাছি-চেন্নাই স্পেশ্যাল, খড়গপুর-ভিল্লাপুরাম এক্সপ্রেস, হাওড়া-ভূবনেশ্বর জনশতাব্দী, দুরন্ত, হামসফর, ধৌলি এক্সপ্রেস, সেকন্দরাবাদ-শালিমার উইকলি,  পুরী-হাওড়া শ্রীজগন্নাথ এক্সপ্রেস, হায়দরাবাদ-হাওড়া ইস্ট কোস্ট এক্সপ্রেস।
দক্ষিণ-পূর্ব রেলের পাশাপাশি পরিস্থিতির উপরে নজর রাখছে পূর্ব রেলও। প্রয়োজন অনুযায়ী পদক্ষেপ করা হবে বলে জানানো হয়েছে পূর্ব রেলের তরফে। ইস্ট-কোস্ট রেলের বিভিন্ন শাখাতেও ইতিমধ্যে বহু ট্রেন বাতিল করা হয়েছে। মৌসম ভবনের সতর্কতার পর রেলের বিভিন্ন বিভাগের জেনারেল ম্যানেজারদের সঙ্গে বৈঠকে বসেন রেল বোর্ডের কর্তারা। তার পরেই এই ট্রেনগুলি বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *