কেন্দ্রীয় বাহিনী প্রতিটি বুথে চেয়ে প্রতিবাদ ভোট কর্মীদের

১১ এপ্রিল, বালুরঘাটঃ আসন্ন লোকসভা নির্বাচনে প্রত্যেক বুথে পর্যাপ্ত কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করার দাবিতে আজ বিকেলে দক্ষিন দিনাজপুর জেলার বালুরঘাট জেলা শাসকের দপ্তরের সামনে বিক্ষোভ দেখাল এবারের ভোট পরিচালনার সাথে যুক্ত সরকারি কর্মিরা।

আজ বিকেলে তারা বালুরঘাট শহরের বাস স্ট্যান্ড এলাকায় জমায়েত হন। পরে সেখান থেকে স্লোগান সহযোগে মিছিল করে শহরের প্রধান প্রধান রাস্তা পরিক্রমা করে জেলা শাসকের দপ্তরের সামনে আসেন। সেখানে আগে থেকেই প্রচুর পুলিশ বাহিনী মজুত ছিল। তারাই মিছিলটিকে ভিতরে ঢুকতে বাধা দিলে ভোটের কাজে যুক্ত সরকারি কর্মিরা রাস্তা অবরোধ করে দাঁড়িয়ে পড়ে স্লোগাণ দিতে থাকেন। পরে পুলিশের সহযোগীতায় তাদের মধ্যে থেকে পাচ সদস্যের এক প্রতিনিধি দল জেলা শাসকের সাথে দেখা করে তার হাতে তাদের দাবি সনদ তুলে দিতে যান।

এদিকে ক্ষুদ্ধ সরকারি কর্মীদের অভিযোগ তারা কেউ গত পঞ্চায়েত ভোটে মৃত সরকারি কর্মি রাজ কুমার রায়ের মত অবস্থায় হতে রাজি নন। কেন্দ্রীয় বাহিনী প্রত্যেক বুথে না দিলে তারা ভোটের কাজে যেতে ইচ্ছুক নন।
তাদের আরও অভিযোগ আজকেও কুচবিহারে প্রথম দফায় ভোটে ভোট অফিসারদের হেনস্তার পাধাপাশি আমরা টিভিতে খোদ পুলিশকে বলতে শুনেছি তারাই নিরাপত্তা হিনতায় ভুগছে। সেক্ষেত্রে তারা বিগত পঞ্চায়েত ভোট ও আজকের ভোটের দুসহ অভিজ্ঞতা থেকে এই দাবি জানাচ্ছেন।

যদিও তাদের এই দাবি কতটা মিটবে তা আগামী রাজ্যের তৃতীয় দফা ভোট ২৩ তারিখের আগের দিন বোঝা যাবে।কেননা সেদিন ভোট কেন্দ্রের দিকে রোনা হবে ভোট কর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *