রক্তসংকটে এগিয়ে এলো দক্ষিণ দিনাজপুর জেলা পুলিশ ও সাংবাদিকরা

বালুরঘাট ১ এপ্রিলঃ সারা রাজ্যের পাশাপাশি আজ দক্ষিন দিনাজপুর জেলাতেও করোনার মধ্যে জেলা রক্ত সংকট মেটাতে এগিয়ে এল জেলা পুলিশ।বুধবার বিকেলে বালুরঘাট পুলিশ লাইনে এই রক্তদান শিবির অনুষ্টিত হয়। পুলিশের পাশাপাশি রক্তদানে হাত বাড়িয়েছেন বালুরঘাটের সাংবাদিকরা। গতকাল ও জেলার দুই বালুরঘাট জেলা হাসপাতাল ও গঙ্গারামপুর মহকুমা হাসপাতালে রক্তসংকট দূর করতে ২৫ জন পুলিশ কর্মী তাদের রক্তদান করেন, যা রক্ত সংকট কিছুটা হলেও লাঘব হয়েছে জেলায়।

আর আজ বালুরঘাটের পুলিশ লাইনে এই সংকট কাটিয়ে ওঠার জন্য রক্তদান শিবির অনুষ্টিত হয়। সেখানে পুলিশ কর্মীদের পাশাপাশি খোদ জেলা পুলিশ সুপার দেবর্ষি দত্ত নিজে স্বেচ্ছায় রক্তদান করতে এগিয়ে আসেন। রক্তদেন দুই সাংবাদিক রূপক সরকার ও মুন্না আগরওয়াল। জেলা পুলিশ সুপার জানিয়েছেন তাদের এই রক্তদান শিবির জেলা ব্যাপি মাঝে মাঝেই চালানো হবে। যাতে জেলার হাসপাতাল গুলি আর রক্ত সংকটে না ভোগে বলে জানান  জেলা পুলিশ সুপার জানান।

প্রসঙ্গত, করোনার ও লকডাউনের জন্য বর্তমানে রক্তদান শিবির অনুষ্ঠিত হচ্ছে না। এমত অবস্থায় দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট ও গঙ্গারামপুর হাসপাতালে থাকা ব্লাড ব্যাঙ্কে তীব্র রক্ত সংকট দেখা দিয়েছে। রক্ত সংকট এর ফলে সমস্যায় পড়ছিল মুমূর্ষ রোগীরা। ঠিক এমন সময় জেলার রক্ত সংকট মেটাতে এগিয়ে এসেছে দক্ষিণ দিনাজপুর জেলা পুলিশ প্রশাসন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

খেলা