স্বল্প খরচে রক্ত পরীক্ষা সহ ইসিজির সুবিধা চালু হলো বালুরঘাট হাসপাতালে

বালুরঘাট, ২৮সেপ্টেম্বরঃ  দ্রুততার সাথে সাধারণ মানুষকে উন্নত চিকিৎসা পরিষেবা দিতে এই প্রথম দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট সদর হাসপাতালে চালু করা হল পিপিপি মডেলের ক্লিনিক্যাল ল্যাবরেটরি। শুক্রবার বিকেলে আনুষ্ঠানিক ভাবে জেলা হাসপাতালে ক্লিনিক্যাল ল্যাবরেটরির সূচনা করেন উত্তরবঙ্গ উন্নয়ন পর্ষদের ভাইস চেয়ারম্যান অর্পিতা ঘোষ। বর্তমানে এই ক্লিনিকের মাধ্যমে স্বল্প খরচে সমস্ত রক্ত পরীক্ষা, ইসিজি সহ যাবতীয় পরিষেবা পাওয়া যাবে। পরবর্তীতে ইউএসজি পরিষেবাও চালু হবে।

দক্ষিণ দিনাজপুর সদর হাসপাতালের পাশাপাশি গঙ্গারামপুর মহকুমা হাসপাতালে এখনো রক্তের সব পরীক্ষা হয় না।হাসপাতালে যেসব রোগী চিকিৎসা করাতে আসেন তাদের একদম বিনামূল্যে কিছু পরিষেবা মিললেও ভরতিনা হওয়া রোগীদের বিনামূল্যে বা স্বল্পমূল্যের কোন পরিষেবা দেওয়া হত না। এমন সব সমস্যা দূর করতে এবার রাজ্য ও কেন্দ্র সরকারের উদ্যোগে এই ক্লিনিক্যাল ল্যাবরেটরি চালু করা হয়েছে বালুরঘাট হাসপাতালে। যেখানে গর্ভবতী মহিলাদের একদম বিনামূল্যে সবরকম পরীক্ষা করা হবে বলেও দাবী করা হয়।

ক্লিনিক্যাল ল্যাবরেটরির শুভ উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুকুমার দে, অতিরিক্ত জেলাশাসক(ভূমি)  প্রণব কুমার ঘোষ, হাসপাতালের সুপার তপন কুমার বিশ্বাস সহ হাসপাতালের চিকিৎসক ও অন্যান্য স্বাস্থীকর্মীরা।

ক্লিনিক্যাল ল্যাবরেটারির তরফে সাবির জামান জানিয়েছেন, এখানে সাধারণ মানুষদের অল্প খরচে বিভিন্ন রক্তের পরীক্ষার পরিষেবা পাবে। এছাড়া মিলবে ইসিজির সুবিধা। আগামীতে চালু করা হবে ইউএসজিও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

খেলা