বালুরঘাট নাট্যকর্মীর আয়োজনে অনুষ্ঠিত হয়ে গেলো স্কুল ড্রামা ফেস্টিভ্যাল

১২ই সেপ্টেম্বর, বালুরঘাটঃ নাটকের শহর বালুরঘাট, সারা রাজ্যে এই নামেই খ্যাত হয়ে এসেছে বালুরঘাট। কিন্তু নাটক আর মঞ্চ অভিনয় ক্রমেই অনুৎসাহিত হয়ে পড়ছে নতুন প্রজন্মের ছেলে মেয়েরা। তাই দল গুলোতে ক্রমেই হারিয়ে যাচ্ছে অভিনেতা অভিনেত্রীদের সংখ্যা। এক সময় বড় দল তো দুরের কথা, পাড়ার মঞ্চে অভিনয়েও উৎসাহ নজরে আসতো চোখে পরার মতো। কিন্তু ক্রমেই সেই সব যেন পরিবর্তন নজরে এসেছে বর্তমান প্রজন্মের কাছে, আর যার প্রত্যক্ষ প্রভাব পরছে সমাজের সব থেকে বড় সংবেদনশীল মাধ্যম নাট্য মঞ্চে। তাই এই নাটকের শহরের নাটক আর সারা জাগায় না কলকাতার বড় বড় থিয়েটারের মঞ্চে। সেই সবে কিছুকে আবার ফিরিয়ে আনতে বালুরঘাট নাট্যকর্মীর আয়োজন স্কুল ড্রামা ফেস্টিভ্যাল।

নয়-দশ-এগারোই সেপ্টেম্বর বালুরঘাট নাট্যমন্দিরে বালুরঘাট নাট্যকর্মীর আয়োজনে অনুষ্ঠিত হয়ে গেলো স্কুল ড্রামা ফেস্টিভ্যাল। এই স্কুল ড্রামা ফেস্টিভ্যালের শুভ উদ্বোধন করেন পশ্চিমবঙ্গ নাট্য একাডেমির সদস্য তথা অশোকনগর নাট্যমুখের নির্দেশক অভি চক্রবর্তী। এবারের ফেস্টিভ্যালে অংশগ্রহন করে দক্ষিণ দিনাজপুর জেলার নালন্দা বিদ্যাপীঠ, অযোধ্যা কে.ডি.বিদ্যানিকেতন, নদীপার এন.সি.হাই স্কুল, বালুরঘাট হাই স্কুল, বালুরঘাট কবিতীর্থ বিদ্যানিকেতন, নদীপার উচ্চ বালিকা বিদ্যালয়, বালুরঘাট খাদিমপুর হাই স্কুল, দ্য গ্রীন ভিউ ইংলিশ একাডেমি ও রামকৃষ্ণ সারদা মিশন বিদ্যামন্দিরের ছাত্রছাত্রীদের দ্বারা অভিনীত নাটক ।

প্রতি বছরের ন্যায় বালুরঘাট নাট্যকর্মীর আয়োজনে এই ফেস্টিভ্যালকে ঘিরে বালুরঘাটে উৎসাহ ছিলো চোখে পরার মতো।  সংস্থার সম্পাদক অমিত সাহা আমাদের জানান জেলার কচিকাঁচাদের মধ্যে নাটক নিয়ে উৎসাহ তৈরি ও তাদের মাধ্যমে আবার বালুরঘাটের নাটককে তার পুরাতন স্থানে ফিরিয়ে আনতে তাদের এই ছোট্ট প্রয়াস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

খেলা