সম্পাদকীয় কলমে গীতশ্রী সিনহা

সম্পাদকীয়

দিনাজপুর ডেইলি ওয়েবসাইট ম্যাগাজিন বিনোদন বিভাগীয় সকল সদস্যদের পাঠক কবি-দের প্রতি রইল অপার অভিনন্দন শুভেচ্ছা শুভকামনা। এতো বড় কর্মসূচি বাস্তবায়নে সকলের অবদান অপরিসীম।
সাধ ছিল পুজো-সংখ্যার একটি পত্রিকা প্রকাশিত করবো এবং বিজয়া সন্মেলনের মাধ্যমে একটা বর্ণাঢ্য অনুষ্ঠান করে তোমাদের / আপনাদের হাতে তুলে দিতে পারবো প্রকাশিত পুজোসংখ্যা।
কিছু সাধ এবং সাধ্যের মধ্যে অনেকটা ফারাক ! আজ যদি আমার নিজের ব্লগ হতো আমি অবশ্যই করতাম… তৃপ্তি না পেলে টিকে থাকা অর্থহীন আমার কাছে। তোমরা জানো, উপরি মহলের কাছে আমার দায়বদ্ধতা। তাই বলছিলাম… সাধ এবং সাধ্যের মধ্যে অনেকটা ফারাক !
লক্ষ্মী পুজো গৃহস্থের পুজো। কোজাগরী পূর্ণিমা রাতে লক্ষ্মী দেবীর আরাধনা হয়। কোজাগরী অর্থাৎ কে জাগে ? যার নেই সে পাওয়ার আশায় জাগে, যার প্রচুর আছে সে হারানোর ভয়ে জাগে। লক্ষ্মী সম্পদের দেবী। তাই গৃহস্থ লক্ষ্মীর ঝাঁপি করে পিঁড়ি পেতে গৃহকোণে পুজো করলেই মা লক্ষ্মী সন্তুষ্ট।
কাজের কথা একটু বলি, লিখতে মন চায় অনেক কিছুই, যেকোনো বিষয় নিয়ে।
এই সংখ্যায় দুটো উপন্যাস শুরু হয়েছে, বিখ্যাত দুজন লেখিকার সৃষ্টি।

ও উদ্ভিদবিদ্যায় মাস্টার্স করেছে, বি. এড করেছে। এখন Govt. Of India এর Department of Science & Technology এর Autonomous Body – National Innovation Foundation – India তে কর্মরত। কাজের পাশাপাশি লেখালেখিও করে। আমি ওর লেখা পাঠালাম। ভালো থেকো দি।
সায়ন্তন ধর, আমার সন্তান তুল্য, ওর অমূল্য লেখা আমার মাধ্যমেই প্রকাশিত হচ্ছে গত দুটি সংখ্যা থেকে।
আমার আবদারে সুচেতার রান্নাঘর এই সংখ্যায় গতকালের লক্ষ্মী পুজোর ভোগের টুকিটাকি পাঠিয়েছে প্রায় শেষ রাতে।
এবার বলো, এদের জন্য আমার কিছু করতে চাওয়ার সাধ কি বাহুল্যতা !
এবার তুলি শ্বেতা তোদের পেলাম না, আগামী সংখ্যায় থাকিস রে, জানি না সবাইকে খুশি করতে পারছি নাকি।
সবাইকে অনেক ভালোবাসা আদর জানিয়ে আজ রাখলাম।
সম্পাদকীয় কলমে গীতশ্রী সিনহা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *