সুচেতার রান্নাঘর

সুচেতার রান্নাঘর

সুচেতার রান্নাঘরে সবাই কে স্বাগত ۔۔۔আজকের রান্না কিছু বন্ধুদের ডিমান্ড নানান রকম স্যান্ডউইচ ۔۔۔যা যা লাগছে

1/) পাউরুটি আটা বা ময়দা দুই ই চলে ۔۔তবে আমরা বহুদিন হলো ময়দায় পাউরুটি খাই না ۔۔
2) আলু সেদ্ধ /আলুর তরকারি থাকলে সেটাও দেওয়া যায়
3/) সবজি তে শশা ,টমেটো ,ক্যাপসিকাম শীতকালে বিট গাজর সামান্য সিদ্ধ করা ,
4) টমেটো সস ۔۔মেয়োনিজ ۔۔চীজ আর মাখন ۔۔টক দই
5) গোলমরিচ গুঁড়ো , চাট মশলা ۔,বিটনুন
6) স্যান্ডউইচ মেকার না থাকলে তাওয়াতেও দারুন۔۔ হয়
7/) ধনেপাতার চাটনি


1/) পাউরুটির চারপাশ এর শক্ত অংশ পাতলা কোনো কেটে ফেলুন ۔۔۔একটা পাউরুটির একদিকে মাখুন লাগান ۔অন্যটাতে টেস্ট অনুযায়ী ধনেপাতা র চাটনি না টমেটো সস۔ ۔۔খুব পাতলা করে আগেই কেটে রাখা টমেটো ,পেঁয়াজ ,সিদ্ধ বিট ۔গাজর ,আলুসিদ্ধ র একটা করে লেয়ার দিন ۔۔۔উপর থেকে মেয়োনিজ দিন ۔۔۔উপর থেকে গোলমরিচ বিটনুন চাট মশলা ছড়িয়ে দুটো পাউরুটি চেপে বন্ধ করে বাইরের দুই সাইড এ লাগান۔۔ স্যান্ডুইচ মেকার বা যাওয়া তাওয়া তে রেখে দুই দিক ব্রাউন হলে নামিয়ে উপর এ চীজ গ্রেট করে দিন যদি কেউ খেতে চায় ۔۔ গরম গরম পরিবেশন করুন

খুব ছোট ছোট করে কাটুন শশা পেঁয়াজ ,গাজর ۔বিট ۔আলু সেদ্ধ ۔ক্যাপসিকাম ۔সাথে বিটনুন ۔চাট মশলা ۔গোলমরিচ গুঁড়ো ۔একটু মেয়োনিজ না থাকলে ঘন টকদই ۔۔সাথে ধনেপাতা চাটনি নিয়ে চামচ এ করে ভালো করে মিশ্রণ টা মিলিয়ে দিন ۔۔পাউরুটির মাঝে দিয়ে চেপে বন্ধ করে বাইরের দিকে মাখন লাগান ۔۔۔মেকার বা তাওয়াতে বসান ۔۔বাদামি রং হলে নামিয়ে পরিবেশন করুন ۔۔বাচ্চা রা উপর থেকে গ্রেট চীজ পছন্দ করলে দিন ۔۔

আলুসেদ্ধ ঠান্ডা করে একটু শুকনো লঙ্কা গুঁড়ো বা গোলমরিচ গুঁড়ো ۔۔জিরে ভাজা মশলা একটু নুন ও একটু চিনি দিয়ে আলু টা মাখুন ۔۔মেয়োনিজ ইচ্ছা হয়ে দিন বা না ও দিতে পারেন ۔۔۔আলু মাখা ব্রেড এর মাঝে দিয়ে মাখন এর জায়গায় ঘি দিন দুই সাইড এ ۔۔টেস্ট আরো বেড়ে যাবে ۔۔۔যারা মিস্টি পছন্দ করেন চিনি একটু বেশি দিন ۔۔۔বাদামি রং হলে নামিয়ে গরম গরম খান ও সবাই কে খাওয়ান ۔۔বাচ্চাদের টিফিন এ দিন ۔۔۔

শশা গ্রেট করা ۔ধনেপাতার চাটনি ۔۔আর মেয়োনিজ ۔۔۔পাউরুটি মধ্যে দিয়ে বেশ কড়া মাখন দিয়ে করে ভেজে খান ۔۔۔দারুন টেস্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *