সম্পাদকের কলমের কিছু কথা ——- গীতশ্রী সিনহা, সম্পাদকীয় কলম।

সম্পাদকীয়

গীতশ্রী সিনহা । সম্পাদকীয় কলম।

ভালোবাসা কারে কয়…!
বুঝি কি আমরা ! সময় সুখ বহন করে, সুখ সাজিয়ে তোলে ভালোবাসার স্বপ্নগুলোকে। খুশির মুহূর্ত আলিঙ্গনে আবদ্ধ করে। ভুলে যাই, সময় কখনোবা নিয়ে আসে দুঃখ কষ্ট… তখন উতলা হয়ে আঁচড় কাটি সুখপাখির বাসায়। ভুলে গেছি আমরা হিসেব- নিকেশের খাতা খুলে বসতে ! জীবন স্রোতের নদীর বাঁকে মিলিয়ে যাই পিছন না ফিরেই। ভুলে যাই, যা কিছু পেয়েছি সেটা আমার… হারিয়েছি যা কিছুই সেও তো আমারই। আকাশে মেঘ জমতে দিতে হয়, তবেই তো বৃষ্টির ফোঁটাগুলো ছুঁতে পারবো আমরা… বুক জুড়ে চাপা দীর্ঘশ্বাস কান্না হয়ে ঝরবে দুঃখের শরীর বেয়ে, তখনই আসবে মুক্তির বার্তা।
এসো ভালোবাসাকে সাথে করে একসাথে পথ চলি সোনাঝরা বাতাসে। আজ আমরা তারা ভরা আকাশের নীচে একাকীত্বের জ্বালায় ভুগছি প্রতিনিয়ত। জোনাকি জ্বালা ঝিঁঝিঁর ডাকের মাঝে গভীর নিস্তব্ধতা… মানুষে ভরা এই বিশ্বের মাঝে শুধু যেন একলা পথ চলা …
আমরা স্বপ্ন ঘেরা জীবন নিয়ে চলতে ভালোবাসি। স্বপ্ন দেখার জন্য কাউকে দরকার হয় না, স্বপ্ন পূরণের জন্য দরকার প্রিয়জনদের ভালোবাসা। আলো ছায়া রোদ্দুর সাথে নিয়ে বিস্তৃত সমুদ্দুর ভেসে চলি ভালোবাসার নিবিড় আলিঙ্গনে। গ্রীষ্মের তপ্ত মাটিতে যেন এক ফোঁটা বৃষ্টির জল। ছলনার ভিড়ে আজ আমরা নিজেদের হারিয়ে ফেলেছি, ফিরে পেতে হবে আমাদের নিজস্বতা।
কোনো রকম সম্পর্কের মাঝে বুদ্ধিকে হাতিয়ার হিসেবে ব্যবহার করো না, সম্পর্ক হয় হৃদয়ের তাড়নায়। পরিচিত চরিত্রগুলো আজকাল নিদারুণ নিষ্ঠুর দৈন্যতায় ভুগছে। কষ্ট পাই আমরা প্রিয়জনদের আর্তচিৎকার শুনে…
জানি না কেন আজ সম্পাদকীয় কলমে এইদিকে চোখ রাখলাম ! তোমাদেরও নিশ্চয়ই অবাক লাগছে ! এসো না, আমরা আরও একটু সত্যিকারের ভালোবাসায় থাকি, মেকি সম্পর্কের থেকে আস্তে করে বেরিয়ে আসি।
আমার লেখা কিছুটা প্রাসঙ্গিক অংশ এখানেই শেয়ার করলাম।
দূরত্ব
—————-
তোমরা একসাথে থাকতে চেষ্টা করো, গা ঘেঁষাঘেঁষি করে রাত্রিদিন,
এ – ওর থালা থেকে অন্ন তুলে নাও
তোমরা একই সময়ের স্রোতে প্রবাহিত,
শরীরের গন্ধ,ঘামের গন্ধ,শিশুর মুখের গন্ধ
তোমাকে জীবনের সামনা-সামনি দাঁড়াতে শিখিয়েছে…
এ – ওর হাত ছুঁয়ে থাকো…নাহলে খুব একা হয়ে যাবে,
বুক ভরে বাতাস, চোখ ভরে সবুজ শুষে নাও,
মনে রেখো, আমরা সবাই আগে ও পিছনে হেঁটে যাচ্ছি।
মাঝে মাঝে দূরত্ব বেড়ে যায়, আবার কমেও আসে।

এই বাস্তব সত্য উপলব্ধিতে এনে এখন শুধু সচেতনতার দ্বীপ শিখা জ্বালিয়ে চমৎকার বিশ্ব সৃষ্টি করি।
ভালোবাসা শুভকামনা শুভেচ্ছা জানিয়ে আজ এই পর্যন্ত। আগামীতে দেখা হচ্ছে নতুনভাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *