আগুনে ক্ষতিগ্রস্থ গম চাষিদের আর্থিক অনুদান জেলা তৃণমূল সভাপতি অর্পিতা ঘোষ ও এলাকার বিধায়ক বাচ্চু হাঁসদার

১১ই এপ্রিল, বালুরঘাটঃ গত সপ্তাহে বালুরঘাট ব্লকের বোল্লা গ্রাম পঞ্চায়েতের প্রায় সাড়ে 56 বিঘা জমি আগুনে ভস্মীভূত হবার কারণে ক্ষতিগ্রস্ত হয় এলাকার পঁচিশটি পরিবার পাশাপাশি একইভাবে আগুনে ভস্মীভূত হয়ে যায় পাঁচটি বাড়ী। ইতিমধ্যে এইসব এলাকা পরিদর্শনে গিয়েছিলেন এলাকার বিধায়ক তথা রাষ্ট্রমন্ত্রী বাচ্চু হাঁসদা। এবার সেইসব ক্ষতিগ্রস্ত পরিবার ও কৃষকদের পাশে আর্থিক অনুদান তুলে দিলেন দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূল সভাপতি অর্পিতা ঘোষ, সঙ্গে উপস্থিত ছিলেন উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের রাষ্ট্রমন্ত্রী বাচ্চু হাঁসদা, জেলা তৃণমূল কার্যকারী সভাপতি দেবাশীষ মজুমদার, বালুরঘাট ব্লকের তপন বিধানসভার কনভেনার অরূপ সরকার, বালুরঘাট বিধানসভার কনভেনার বিভাস চ্যাটার্জী সহ এলাকার জেলা পরিষদের সদস্যা শিপ্রা নিয়োগী সহ অন্যান্যরা।

এদিন জেলা সভাপতি অর্পিতা ঘোষের নেতৃত্বে তৃণমূল নেতৃত্ব ও জনপ্রতিনিধিরা এলাকার ক্ষতিগ্রস্ত পরিবারের হাতে দুই হাজার টাকার চেক তুলে দেয়ায় পাশাপাশি ক্ষতিগ্রস্ত কৃষকদের 25 জনের হাতে বিঘাপ্রতি দুই হাজার টাকা করে ক্ষতিপূরণের অর্থ প্রদান করা হয়।

অনুষ্ঠান শেষে অর্পিতা ঘোষ জানান গমের ক্ষেতে আগুন জালানো আইনত দণ্ডনীয় অপরাধ, তাই কৃষকদের কাছে অনুরোধ করেন এ ধরনের কাজ যেন ভবিষ্যতে না হয়। নইলে পুলিশ জমিতে আগুন দেওয়ার অপরাধে অপরাধী কৃষকদের উপযুক্ত শাস্তি দেবেন। যেসব কৃষকরা নিজেদের জমিতে আগুন লাগায় তাদের ভাবা উচিত, সে আগুন পার্শ্ববর্তী কৃষকদের জমিতে চলে গিয়ে তাদের ফসল নষ্ট করে দিতে পারে। যার ফলে ব্যাপকভাবে আর্থিক ক্ষতির মুখে পড়বে এলাকার কৃষকরা তাই এধরনের কাজ যাতে না হয় সেদিকে কৃষকদের খেয়াল রাখতে অনুরোধ করেন জেলা তৃণমূল সভাপতি অর্পিতা ঘোষ।

একই কথা শোনা যায় এলাকার বিধায়ক তথা রাষ্ট্রমন্ত্রী বাচ্চু হাঁসদার মুখে। তিনি বলেন জমির এভাবে আগুন লাগানো অত্যন্ত অন্যায় কাজ না করার পরামর্শ দেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

খেলা