বালিহারা প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে স্যানিটাইজার ও মাস্ক না পেয়ে নার্সদের বিক্ষোভ

গঙ্গারামপুর, ২৬ মার্চ: বালিহারা প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে স্যানিটাইজার ও মাস্ক না পেয়ে নার্সদের হুমকি দিল স্থানিও কয়েকজন যুবক। নিরাপত্তা না পেয়ে সারাদিন বন্ধ থাকলো স্বাস্থ্য কেন্দ্র। তদন্তে নেমে পুলিশ গ্রেফতার করেছে ৫ যুবককে। এলাকায় চাঞ্চল্য। ঘটনাটি ঘটেছে দক্ষিন দিনাজপুর জেলায়।

জানা গেছে বুধবার দক্ষিণ দিনাজপুর জেলার বালিহারা প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে স্যানিটাইজার ও মাস্ক নেওয়ার জন্য উপস্বাস্থ্য কেন্দ্র ও পরে প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে হানা দেয় এলাকার একদল যুবক। স্যানিটাইজার ও মাস্ক দেওয়ার দাবি রাখেন সরকারি স্বাস্থ্য কেন্দ্রে তা না পেয়ে উপস্বাস্থ্য কেন্দ্রের এএনএম কর্মী ও প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের দুইজন নার্স কে অশ্রাব্য ভাষায় গালাগালি ও শেষে ১৪ তারিখের পর দেখে নেওয়ার হুমকি দেওয়ায় আতঙ্কিত হয়ে পরে স্বাস্থ্য কর্মীরা।ওই ঘটনার পর যুবকদের হুমকির মুখে পরে নার্সরা হরিরামপুর থানায় লিখিত অভিযোগ করে। পুলিস বালিহারা গ্রাম থেকে পাঁচ জন অভিযুক্ত যুবককে গ্রেপ্তার করে। কিন্তু অদ্ভুত ভাবে ,সারাদিন পর পুলিস জামিন অযোগ্য ধারায় মামলা করেও জামিন দিয়ে দেয় অভিযুক্তদের রাতে।বৃহস্পতিবার নার্সরা নিরাপত্তার অভাব বোধ করায় বালিহারা স্বাস্থ্য কেন্দ্রে কাজে যোগ দেয়নি।এছাড়া বালিহারা উপস্বাস্থ্য কেন্দ্রেও কাজে যোগ দেয়নি এক এএনএম কর্মী। যদিও হরিরামপুর হাসপাতালের বিএমওএইচ নার্সদের বুঝিয়ে কর্মস্থলে কাজে যোগ দেওয়ার বিষয় চেষ্টা করছেন ,উপস্বাস্থ্য কেন্দ্রের এএনএম কর্মী ইস্তফা দিতে আসলে তা গ্রহণ করেননি আধিকারিক। বর্তমানে দুইজন নার্স ও এএনএম কর্মী হরিরামপুর হাসপাতালের জরুরীবিভাগে কাজ করছেন।
হরিরামপুর হাসপাতালের বিএমওএইচ সৌভিক আলম বলেন ,বালিহারা প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে আমরা ডাক্তার দিতে পারছিনা কয়েকমাস ধরে তারপরেও এলাকার মানুষের স্বাস্থ্যের কথা মাথায় রেখে আমরা নার্সদদের দিয়ে স্বাস্থ্য কেন্দ্র টি চালু রেখেছি। তারমধ্যে যখন দেশ জুড়ে সঙ্কটের মুহূর্ত মাননীয়া মুখ্যমন্ত্রী স্বাস্থ্য পরিষেবা দিতে আমাদের ঝাঁপিয়ে পরে কাজ করতে বলেছেন সেখানে আমরা মানুষের সেবা করার সময় নার্সদের হুমকি দেওয়া হচ্ছে বীভৎস গালাগালি করছে। নিরাপত্তা না পেয়ে নার্সরা কাজে যোগ দেয়নি।আমি নার্স ও এএনএম কর্মীদের বোঝাচ্ছি জানিনা কি হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

খেলা