ভেঙ্গে পড়লো বালুরঘাট ডাকবাংলো পাড়ার ফুট ব্রিজ, বিচ্ছিন্ন যোগাযোগ ব্যাবস্থা

৭ই নভেম্বর, বালুরঘাটঃ ভেঙে পড়ল বালুরঘাট পৌরসভার ডাকবাংলো পাড়ার ফুট ব্রিজ। এই ব্রিজটি তৈরি হয়েছিল প্রায় 15 বছর আগে বাম আমলে, যা বালুরঘাট শহরের মধ্যে দিয়ে বয়ে চলা আত্রেয়ী খারীর সঙ্গে সংযোগ তৈরি করেছিল শহরের ব্যস্ততম ডাকবাংলো পাড়া ও বালুরঘাট বাজার পাড়া।যা মূলত পায়ে চলাচল করবার জন্য ব্রীজটিকে তৈরি হলেও এই ব্রীজ দিয়ে চলাচল করতো মোটরবাইক থেকে শুরু করে বেশ কিছু ছোট ভারী যানবাহন। আর যার ফলে ব্রিজের অবস্থা কিছুটা খারাপ হয়ে পড়েছিল, এর মধ্যে ব্রিজের লোহার রেলিং ও লোহার কাঠামো ক্ষয় হয়ে পড়ায় বেশ কিছুদিন থেকেই বিপদজনক সেতুতে পরিণত হয়েছিল এই ফুট ব্রীজটি। বৃহস্পতিবার দুপুরে বাইক সহ বেশ কিছু যানবাহন এর উপর দিয়ে চলাচল করতেই ভেঙে পড়ে ব্রিজটি। ঘটনাই ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয় এলাকায়, বালুরঘাট পৌরসভার পক্ষ থেকে  বাস্তুকাররা এসে তড়িঘড়ি বন্ধ করে দেয় যানচলাচল থেকে ব্রিজের উপর দিয়ে সব ধরনের যোগাযোগ। ঘটনায়

এলাকার বাসিন্দা জানান এই ব্রিজটি এর আগেই বিপদজনক ঘোষণা করেছিল বালুরঘাট পৌরসভা। বন্ধ করে দেওয়া হয়েছিল চলাচল ব্যবস্থা কিন্তু এলাকার মানুষজন সেই নিষেধাজ্ঞাকে উপেক্ষা করে সব ধরনের যান চলাচল শুরু করে এই ব্রিজের উপর দিয়ে। যার ফলে ভেঙে পড়ে এই ব্রিজ, তবে ঘটনায় কোনো ক্ষয়ক্ষতি না হলেও ব্রিজের অবস্থা এতটাই খারাপ যে এর উপর দিয়ে কোন প্রকার চলাচল অনুপযুক্ত হয়ে পড়েছে, ব্রিজের একাংশ সম্পূর্ণ বসে গেছে।

বালুরঘাট পৌরসভার বাস্তুকার মলিন রায় আমাদের জানান ব্রীজটি এর আগেই বিপদজনক ঘোষণা করা হয়েছিল কিন্তু মানুষজন সেইসব ঘোষণা উপেক্ষা করেই এইব্রিজ দিয়ে চলাচল করতো শুধু নয়, এর উপর দিয়ে মোটরবাইক সহ বেশ কিছু ভারী যানবাহন চলাচল করত। যার ফলস্বরূপ এদিন এই ঘটনা ঘটেছে।ব্রীজটি সম্পূর্ণ খারাপ হয়ে পড়ায় এর উপর দিয়ে চলাচলের অনুপযুক্ত হয়ে পড়েছে। যার ফলে নতুন করে ব্রিজ না হওয়া পর্যন্ত এ ব্রিজ দিয়ে চলাচল সম্পূর্ণ বন্ধ থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *