সারা রাজ্যের পাশাপাশি বালুরঘাটেও জেলা প্রশাসন চালালো গুটকা বিরোধি অভিযান

৭ই নভেম্বর, বালুরঘাটঃ রাজ্য সরকার পশ্চিমবাংলায় নিষিদ্ধ করেছে গুটকা তামাক জাতীয় নেশা সামগ্রী সেবন ও বিক্রি, তাই বিভিন্ন দোকানে যাতে এই সব তামাক জাতীয় সামগ্রী বিক্রি বন্ধ করা যায়, তার জন্য আজ থেকে সারা রাজ্যের পাশাপাশি বালুরঘাট গুটকা তামাক জাতীয় নেশা সামগ্রী বিক্রি বন্ধ করতে অভিযান চালালো দক্ষিন দিনাজপুর জেলা প্রশাসন। ইতিমধ্যে বৃহস্পতিবার সকালে বালুরঘাট পৌরসভা এলাকায় চলে গুটকা তামাক বিরোধী অভিযান। অভিযান চালিয়ে একাধিক দোকান থেকে আটক করা হয় প্রচুর তামাক জাতীয় নেশা সামগ্রী, আটকের পাশাপাশি গুটকা বিক্রয় করার জন্য ২০০ টাকা করে জরিমানা করা হয় একাধিক দোকানদারকে।

জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয় বেশ কিছু দিন থেকে গুটকা তামাক বিক্রির উপর নিষেধাজ্ঞা আরো সংক্রান্ত বিজ্ঞপ্তি জানিয়ে জেলার বিভিন্ন এলাকায় মাইকিং করা হয়েছে। এছারাও এলাকা এলাকায় গিয়েও বিক্রির উপর সতর্ক করা হয়েছে, তার পরেও গুটকা তামাক বিক্রি হওয়ায় এইদিন গুটকা তামাক বাজেয়াপ্ত ও জরিমানা করা হয়। এমন অভিযান লাগাতার চালাবে দক্ষিন দিনাজপুর জেলা প্রশাসন।

জেলার সাধারন বাসিন্দারা জানান এই ধরনের গুটকা তামাক বিক্রি ও সেবন নিষিদ্ধ করায় তারা বেশ খুসি, গুটকা তামাক  নেশায় শুধু বড়রা যুক্ত হয়ে পরেনি, বহু কিশোর ছাত্ররাও এই সেবনে আসক্ত হয়ে পরেছে, তাই গুটকা তামাক এর উপর এমন নিষেধাজ্ঞা প্রশংসনীয় পদক্ষেপ। এরপাশাপাশি মদের উপরেও নিষেধাজ্ঞা জারি হলে আরো ভাল হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *