পণের দাবিতে গৃহবধূকে আগুনে পুড়িয়ে খুনের অভিযোগ শ্বশুরবাড়ির বিরুদ্ধে

বালুরঘাট, ৩১ অক্টোবরঃ পণের দাবিতে গৃহবধূকে আগুনে পুড়িয়ে খুনের অভিযোগ উঠল স্বামী সহ শ্বশুরবাড়ির লোকেদের বিরুদ্ধে। চাঞ্চল্যকর ঘটনা দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাটের বোল্লা পঞ্চায়েতের বানহাট গ্রামের। মৃত মহিলার নাম টপি রায় (২৭)। পুলিশ মৃতদেহ ময়নাতদন্তের পাঠিয়ে ঘটনা তদন্তে নেমেছে।

কুমারগঞ্জের তেলাইন গ্রামের বাসিন্দা অখিল রায় ২০১০ সালে তার মেয়ে টপির বিয়ে দেয় পেশায় কৃষক তাপস রায়ের সাথে। বর্তমানে তাদের দুই মেয়ে এক পুত্র সন্তানও রয়েছে। আর্থিক ভাবে স্বচ্ছল না হলেও মেয়ের বিয়ের সময় পণ হিসাবে বেশ কিছু যৌতুক দিয়েছিলেন অখিল রায়। অভিযোগ তারপরেও বিভিন্ন সময় একাধিক আবদার করত স্বামী সহ তার শ্বশুরবাড়ির লোকজন। তা দিতে অস্বীকার করলে মদ খেয়ে মেয়েকে মারধর করতো জামাই। গত ২০ তারিখ এমন ঘটনা থেকেই মেয়ের শরীরের আগুন ধরিয়ে দেয় স্বামী সহ শ্বশুরবাড়ির লোকজন। ঘটনার পর বালুরঘাট হাসপাতালে ভর্তি করে পালিয়ে যায় তারা। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার রাতে মৃত্যু হয় টপির। এই ঘটনায় মৃতার স্বামী, শ্বশুর-শাশুড়ি, দাদা ও বৌদির বিরুদ্ধে বালুরঘাট থানায় লিখিত অভিযোগ দায়ের হয়েছে।

মেয়ের বাবা অখিল রায় জানিয়েছেন, বাড়তি পণ্যের দাবীতে মাঝেমধ্যে অত্যাচার চলত তার মেয়ের উপর। যার পরিণতিতে অকালে প্রাণ গেল তার। ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের দাবি করেছেন তিনি।

মেয়ের ভাই পঙ্কজ সরকার বলেন, অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করুক পুলিশ।

বালুরঘাট থানার আইসি জয়ন্ত দত্ত জানিয়েছেন, লিখিত অভিযোগের ভিত্তিতে পুলিশ তদন্ত করে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *