বালুরঘাটে শান্তিপূর্ণ দুর্গাপূজা সম্পন্ন, প্রশংসিত বালুরঘাট পুলিশ

বালুরঘাট, ৯ অক্টোবরঃ মণ্ডপে মণ্ডপে ড্রোণের নজরদারি ও পুলিশি নিরাপত্তার বেড়াজালে সুষ্ঠ ভাবে সম্পন্ন হল বালুরঘাটের দুর্গা পূজা । বিগত কয়েক বছরের অভিজ্ঞতাকে পেছনে ফেলে এবারে পুলিশি ভূমিকা প্রশংসা কুড়িয়েছে দর্শনার্থীদের । মণ্ডপে মণ্ডপে বাড়তি গুরুত্ব ও নজরদারি রাখাতেই এমন সাফস্য বলে দাবী করেছেন দক্ষিণ দিনাজপুর জেলা পুলিশ সুপার । পূজো শেষে মঙ্গলবার বিসর্জন পর্বও নির্বিঘ্নে সম্পন্ন হয়েছে ।

জেলার সদর শহর বালুরঘাটে শান্তিপূর্ন ও নির্বিঘ্নে পূজো পরিচালনা করতে বিগত দুই বছরে একাধিক পদক্ষেপ গ্রহণ করে জেলা প্রশাসন ও জেলা পুলিশ । বিশেষ করে যানজট নিয়ন্ত্রণ করতে কঠর হাতে পূজোর দিনগুলিতে শহরে টোটো, মোটোর বাইক নিষিদ্ধ করা হয়েছিল । কিন্তু তার পরেও পুলিশের ভূমিকায় ক্ষোভ প্রকাশ করেন শহরের বাসিন্দারা । এবারে সেই ধারা থেকে বেড়িয়ে যান চলাচলে কোন বিধিনিষেধ না রেখে নিরাপত্তা ও নজরদারিতে গুরুত্ব দেয় পুলিশ প্রশাসন । ষষ্ঠী থেকে শুরু করে দশমী পর্যন্ত গুরুত্বপূর্ণ মন্ডপে মন্ডপে ড্রোণের মাধ্যমে নজরদারি চালানোর পাশাপাশি দর্শনার্থীদের সুরক্ষায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করে পুলিশ । ফলে পূজোর আগে থেকে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা সামনে আসেনি বলে দাবী জেলা পুলিশের । দশমীতেও শান্তিপূর্ণভাবে প্রতিমা নিরঞ্জন সম্পন্ন করতে আত্রেয়ী নদীর ঘাটে কড়া নিরাপত্তা ব্যবস্থা করে পুলিশ প্রশাসন । বালুরঘাট পৌরসভার তরফেও সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া হয় । মঙ্গলবার ছোটো বড়ো মিলিয়ে প্রায় ৬০টি দুর্গা প্রতিমা বিসর্জন দেওয়া হয়েছে আত্রেয়ী নদীতে । সব মিলিয়ে বালুরঘাট থেকে হিলি, গঙ্গারামপুর প্রতিটি ব্লকেই শান্তিপূর্নভাবে সম্পন্ন হয়েছে দুর্গোৎসব ।

জেলা পুলিশ সুপার প্রসূন বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, এবারে দর্শনার্থীদের সুবিধার্থে শহরে যান চলাচলের উপর বিধিনিষেধ তুলে নেওয়া হয়েছিল । ষষ্ঠী থেকে শুরু করে দশমী পর্যন্ত মন্ডপে মন্ডপে কড়া নজরদারি রাখা হয় । বেশকিছু গুরুত্বপূর্ণ এলাকায় ড্রোণের সাহায্য নেওয়া হয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

খেলা