ভিন রাজ্যে কাজে যাওয়া রাজমিস্ত্রির আস্ত বাড়ি চুরির ঘটনায় চাঞ্চল্য, অভিযোগ থানায়

বালুরঘাট, ২৮ সেপ্টেম্বরঃ রুজিরুটির তাগিদে ভিনরাজ্যে কাজে যাওয়া এক রাজমিস্ত্রির আস্ত বাড়ি চুরির ঘটনায় শোরগোল ছড়াল । দক্ষিণ দিনাজপুর জেলার তপন ব্লকের হরসুরা এলাকার ঘটনা। ৩ বছর আগে স্ত্রী সন্তান নিয়ে দিল্লীতে যাওয়া ওই শ্রমিকের নাম দীপক সিং। ১৫ দিন আগে বাড়ি ফিরে আস্ত ঘর উধাও হয়ে যাওয়ার দৃশ্য দেখে একেবারে ভেঙ্গে পড়েন তিনি। এমন পরিস্থিতিতে খোলা আকাশের নীচে ত্রিপল খাটিয়ে থাকতে হচ্ছে ওই পরিবারকে। এই ঘটনায় প্রতিবেশীদের নিশ্চুপ ভূমিকায় চুরির কারণ জানতে পারেননি দীপল সিং। শুক্রবার বাধ্য হয়ে তপন থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

জানাগেছে, টিন ও বেড়ার ঘেরা দেওয়ার বাড়িতে যাবতীয় আসবাবপত্র সহ পরিবারের যাবতীয় সরঞ্জাম রাখা ছিল। গত তিন বছর আগে ঘরে তালা দিয়ে পরিবারের সকলে মিলে দিল্লীতে যায় কাজের সন্ধানে । সেখানে রাজমিস্ত্রির কাজ করত দীপক সিং। দুই মেয়ে সহ স্ত্রীকে নিয়ে গত ১৫ দিন আগে তপনের বাড়িতে ফেরেন তিনি। বাড়ি ফিরতেই এমন ঘটনা দেখে মাথায় হাত পড়ে পরিবারের। স্ত্রী সন্তান নিয়ে মাথা গোঁজার ঠাই না পেয়ে কোনমতে ত্রিপল খাটিয়ে দিন জাপন করছেন তাঁরা। চুরির কিনারা করতে প্রতিবেশীদের কোন ভূমিকা না পেয়ে শুক্রবার তপন থানায় লিখিত অভিযোগ  দায়ের করা হয়।

এই ঘটনায় প্রতিবেশী অঞ্জু দেহরী জানিয়েছেন, বাড়ি ঘর ছেড়ে যাবার পর থেকে তার দাদা প্রদীপ সিং মাঝে মধ্যেই কিছু কিছু করে সামগ্রী বিক্রি করে মদ খেয়ে টাকা উড়িয়ে দেয় । বর্তমানে তিনি আর বেঁচে নেই। কেউ কিছু চুরি করেনি।

দীপক সিংএর স্ত্রী সোনামণি টুডু বলেন, দুটি ঘর ও একটি রান্না ঘর ছিল। বাড়িতে ব্যবহৃত যাবতীয় সরঞ্জাম সহ ঘরের কাঠ, বাঁশ, টিন সবকিছুই চুরি গিয়েছে। বিষয়টি নিয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *