জটিল অস্ত্র প্রচারে প্রান ফিরিয়ে দিলেন বালুরঘাট হাসপাতালের চিকিৎসক ডাঃ রঞ্জন কুমার মুস্তাফি

বালুরঘাট, ২৬ সেপ্টেম্বরঃ ­­ফের জটিল অস্ত্র প্রচারে বড়োসড় সাফল্য পেলেন বালুরঘাট জেলা হাসপাতালের স্ত্রীরোগ বিশেষজ্ঞ ডাঃ রঞ্জন কুমার মুস্তাফি । পেটের টিউব ফেটে যাওয়ায় ধীরে ধীরে মৃত্যুর কোলে ঢলে পড়া মহিলার জীবণ ফেরালেন তিনি । হাসপাতালের এক চিকিৎসকের রেফারের পরেও নিজের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে বালুরঘাটেই মহিলার অস্ত্রপ্রচার করেন ডাঃ মুস্তাফি । চিকিৎসকের এমন সাফল্যকে ধন্যবাদ জানিয়েছেন অসুস্থ মহিলা বর্ণালী দাসের পরিবারের সদস্যরা ।

হাসপাতাল সূত্রের খবর, বালুরঘাটের বঙ্গী এলাকার বাসিন্দা উতপল দাস তার স্ত্রী বর্নালী দাসকে গত ২৪ তারিখে অসহ্য পেটের যন্ত্রণা নিয়ে বালুরঘাট জেলা হাসপাতালে ভর্তি করান । হাসপাতালের স্ত্রী রোগ বিশেষজ্ঞ প্রশান্ত সরকারের তত্বাবধানে ভর্তি হন বর্নালী দাস । সেই সময় তার শারীরিক অবস্থার অবনতি দেখে চিকিৎসক তাঁকে মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করেন । যদিও পরবর্তীতে হাসপাতাল সুপার তপন বিশ্বাসের অনুরধে বিষয়টি নিজের হাতে নেন চিকিৎসক রঞ্জন কুমার মুস্তাফি । ২৫ তারিখে মহিলার পেটের ছবি করে চিকিৎসক জানতে পারেন তার পেটের বা দিকের টিউব ফেটে প্রচুর রক্ত জমাট বেঁধে গেছে । যার পরেই তড়িঘড়ি সিদ্ধান্ত নিয়ে হাসপাতালেই মহিলার অস্ত্রপ্রচার করেন ডাঃ মুস্তাফি । ক্ষত টিউব কেটে বাদ দিয়ে মহিলাকে মৃত্যুর মুখ থেকে ফিরিয়ে আনেন তিনি । বর্তমানে হাসপাতালের সিসিইউতে ভর্তি রয়েছেন তিনি । সম্পুর্ন সুস্থ হলে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হবে তাঁকে ।

চিকিৎসক রঞ্জন কুমার মুস্তাফি জানিয়েছেন, দুই মাসের অন্তসত্বা ছিলেন ওই মহিলা । পেটের বা দিকের টিউব ফেটে যাওয়ায় রক্ত জমাট বেঁধে ধীরে ধীরে মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি । অপারেশনের মাধ্যমে তাঁকে সুস্থ করা হয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *